দেশের সেরা ক্রীড়াবিদের সম্মাননা জানাচ্ছে বিএসপিএ

প্রথম পাতা » খেলাধুলা » দেশের সেরা ক্রীড়াবিদের সম্মাননা জানাচ্ছে বিএসপিএ
বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২



দেশের সেরা ক্রীড়াবিদের সম্মাননা জানাচ্ছে বিএসপিএ

সংগঠনের ৬০ বছর পুর্তিতে হীরক জয়ন্তী উপলক্ষে স্বাধীনতা পরবর্তী সময়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের নিরিখে ১০ ক্রীড়া ব্যক্তিত্বকে সম্মাননা জানাবে দেশের ক্রীড়া সাংবাদিক ও লেখকদের প্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। হীরক জয়ন্তী উপলক্ষ্যে আগামী ৩০ ডিসেম্বর বর্নাঢ্য এক অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত ১০ ক্রীড়া ব্যক্তিত্বকে সম্মাননা জানানো হবে।
আজ অলিম্পক ভবনের ডাচ বাংলা অডিটরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএসপিএ’র সভাপতি সনৎ বাবলা। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি কাজী শহীদুল আলম ও সাধারণ সম্পাদক মো. সামন হোসেন।
৯ জনের বিচারক প্যানেলের মাধ্যমে সাত ডিসিপ্লিনে ১০ ক্রীড়াবিদ বেছে নেয়া হয়েছে। ফুটবলে কাজী মো. সালাউদ্দিন, প্রয়াত মোনেম মুন্না, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, অ্যাথলেটিকসে প্রয়াত শাহ আলম, সাঁতারে মোশাররফ হোসেন খান, বক্সিংয়ে মোশাররফ হোসেন, দাবায় নিয়াজ মোর্শেদ, শুটার আসিফ হোসেন খান ও গলফার সিদ্দিকুর রহমানকে সম্মাননা প্রদান করা হবে। সম্মাননা হিসেবে প্রত্যেককে ট্রফি এবং নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করা হবে।
একইসঙ্গে দেশের ক্রীড়া সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ১০ ক্রীড়া সংবাদিক ও লেখককে হীরক জয়ন্তী সম্মাননা প্রদান করা হবে। এ বিভাগে নির্বাচিতরা হলেন-প্রয়াত আব্দুল হামিদ, প্রয়াত তৌফিক আজিজ খান, প্রয়াত বদি-উজ-জামান, মুহাম্মদ কামরুজ্জামান, আব্দুল তৌহিদ, প্রয় ত আতাউল হক মল্লিক, মতিউর রহমান চৌধুরী, দিলু খন্দকার, শহিদুল আজম ও মোস্তফা মামুন।
এ ছাড়া বিশেষ সম্মানা প্রদান করা হবে স্বাধীনতা যুদ্ধের প্রাক্কালে ব্যাটে জয়-বাংলা স্লোগান লিখে মাঠে নামার অসীম সাহসিকতা দেখানো জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এএসএম রকিবুল হাসানকে।

বাংলাদেশ সময়: ১৮:৪১:২৬   ১৬৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ