ম্যানসিটির জয়ের দিনে বিরল রেকর্ড হালান্ডের

প্রথম পাতা » খেলাধুলা » ম্যানসিটির জয়ের দিনে বিরল রেকর্ড হালান্ডের
বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২



ম্যানসিটির জয়ের দিনে বিরল রেকর্ড হালান্ডের

বর্তমান বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার আরলিং হালান্ড। কিন্তু তার দেশ নর‌ওয়ে’ বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে না পারায় কাতার বিশ্বকাপের সময় মাঠে নামতে পারেননি তরুণ এই স্ট্রাইকার। তবে বিশ্বকাপের বিরতির পর মাঠে ফিরেই বিধ্বংসী রূপ ধারণ করলেন হালান্ড।

বুধবার (২৮ ডিসেম্বর) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে স্বাগতিক লিডস ইউনাইটেডের মাঠে ৩-১ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যাচে ৫১ মিনিটে নিজের প্রথম গোল করার পর ৫৬ মিনিটের মাথায় ফের গোল করেন হালান্ড। জোড়া গোল করে জয়ে বড় অবদান রেখেছেন তিনি।

ম্যানসিটির হয়ে প্রিমিয়ার লিগে এ নিয়ে ১৯ এবং ২০তম গোল করলেন ২২ বছরের তরুণ এই তারকা। যার সুবাদে নিজের প্রথম মৌসুমে এসেই অনন্য এক রেকর্ড গড়লেন তিনি।

লিগের ইতিহাসে এই প্রথম ফুটবলার হিসেবে বছর শুরুর আগেই ২০ গোলের মাইলফলক স্পর্শ করলেন সময়ের অন্যতম আলোচিত এই স্ট্রাইকার। যদিও বিশ্বকাপের জন্য ৪৫ দিনের বিরতি না ঘটলে রেকর্ডটি আরও বড়‌ হতে পারত।

তবে সেই আক্ষেপের চেয়ে বিশ্বকাপে খেলতে না পারার কষ্টই হয়ত বেশি পীড়া দিচ্ছে সময়ের আলোচিত এই ফুটবলারকে। কিন্তু এদিন লিগে ইতিহাস গড়ার দিনে দিনে ছাড়িয়ে গেছেন তার বাবা আলফি হালান্ডের রেকর্ডকেও।

ইংলিশ প্রিমিয়ার লিগে আরলিংয়ের বাবা আলফি হ্যালান্ড নটিংহ্যাম ফরেস্ট, লিডস ইউনাইটেড ও ম্যানসিটির হয়ে ১৮১ ম্যাচে ১৮ টি গোল করেছিলেন। কিন্তু তার ছেলে আরলিং সময় নিলেন মাত্র ১৪ ম্যাচ।

এই জয়ের ফলে ১৫ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে ম্যানসিটি। শীর্ষে থাকা আর্সেনালের চেয়ে এখনও ৫ পয়েন্ট পিছিয়ে পেপ গার্দিওলার দল। শেষ দিন শনিবার ম্যান সিটির পরবর্তী ম্যাচ এভারটনের বিরুদ্ধে। বছরের

বাংলাদেশ সময়: ১৭:৪৫:৫১   ১৮৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা
শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের
আর্জেন্টিনাকে হারিয়ে ‘প্রতিশোধ’ নিল কলম্বিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ