নির্বাচন নিয়ে বিদেশিদের আশ্বস্ত করার দরকার নেই : পররাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » নির্বাচন নিয়ে বিদেশিদের আশ্বস্ত করার দরকার নেই : পররাষ্ট্রমন্ত্রী
সোমবার, ২ জানুয়ারী ২০২৩



নির্বাচন নিয়ে বিদেশিদের আশ্বস্ত করার দরকার নেই : পররাষ্ট্রমন্ত্রী

নির্বাচন নিয়ে বিদেশিদের আশ্বস্ত করার কোনো দরকার নেই মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সরকার চিন্তিত নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তাই বিদেশিরা কী ভাবছে এটা বিষয় না।

তিনি বলেন, দুনিয়ার সব দেশে নির্বাচনের গল্প শুরু হয় দু’মাস আগে। আর বাংলাদেশে এক বছর আগেই হৈ চৈ শুরু করে দেয়। নির্বাচন নির্বাচনের নিয়মে, যথাসময়ে ও সুষ্ঠুভাবে হবে। এখানে সব দল অংশ নিলে ভালো হবে। কেউ না আসতে চাইলে না আসবে।

আজ সোমবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে ড. মোমেন এসব কথা বলেন।

দেশের বিরুদ্ধে অপপ্রচার ও বানোয়াট তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে বিভিন্ন দেশে বাংলাদেশি রাষ্ট্রদূতদের ইতিমধ্যে তাগিদ দেওয়া হয়েছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশে নিযুক্ত মিশনপ্রধানরা যাতে ঢাকা থেকে নির্দেশনার অপেক্ষায় না থাকেন এমন নির্দেশনা দেওয়া হয়েছে। রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার করলে সংশ্লিষ্ট দেশের সরকারের সঙ্গে কথা বলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন তারা।

দেশের বাইরে থেকে সংঘটিত ভালো-মন্দ সব তথ্যই পররাষ্ট্র মন্ত্রণালয়ে জানানোর জন্য রাষ্ট্রদূতদের আহ্বান জানানো হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, খারাপ কিছু হলে রাষ্ট্রদূতরা জানাতে চান না। সব মিশন মন্ত্রণালয়ের অংশ। তাই রাষ্ট্রদূতদের দায়িত্ব নিতে হবে।

তিনি আরও বলেন, মিথ্যা তথ্য ও অপপ্রচার রোধে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি সংশ্লিষ্ট দেশে প্রকৃত তথ্য ও ঘটনা তুলে ধরবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কয়েকটা পাগল বলল ১০ ডিসেম্বরের পর নতুন সরকার হবে। পাগল ছাড়া এটা কেউ বিশ্বাস করে নাই। বাংলাদেশের মানুষ বোকা না। বর্তমান সরকারের জনগণের ওপর বিশ্বাস আছে।

বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশি নাগরিক নিহতের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, সীমান্তে একজনও যাতে না নিহত হয় আমরা সে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এ ব্যাপারে ভারত সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে। এটা আমাদের কোনো ব্যর্থতাও নয়। কেন নিহত হলো সেটিও দেখতে হবে।

বাংলাদেশ সময়: ২৩:০২:৩০   ১৮৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ