বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামছে মেসি-নেইমার-এমবাপ্পে

প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামছে মেসি-নেইমার-এমবাপ্পে
রবিবার, ১৫ জানুয়ারী ২০২৩



বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামছে মেসি-নেইমার-এমবাপ্পে

কাতার বিশ্বকাপ শেষ হয়েছে গত মাসের ১৮ তারিখে। মাঝে এক সপ্তাহ বিরতি দিয়ে ক্লাব ফুটবলে ফিরেছে ফুটবলাররা। তবে বিশ্বকাপ শিরোপা জেতায় পিএসজিতে যোগ দিতে আরও কিছুদিন সময় নিয়েছিলেন মেসি। এর মাঝে এমবাপ্পে নেইমারের সঙ্গে মাঠেও নেমেছিলেন। এরপর বিশ্বকাপ বিরতি শেষে পিএসজিতে যোগ দিয়ে একটি ম্যাচ খেলে গোলও পেয়েছেন মেসি। তবে সেই ম্যাচে ছুটিতে ছিলেন এমবাপ্পে। তবে গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ক্লাবের সঙ্গে যোগ দিয়েছেন এমবাপ্পে। আর রোববার (১৫ জানুয়ারি) রেনের বিপক্ষে বিশ্বকাপের পর প্রথমবারের মতো একই ম্যাচে দেখা জেতে পারে মেসি, নেইমার ও এমবাপ্পেকে।

গত ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল মেসির আর্জেন্টিনা। ৩৬ বছর পর বিশ্বকাপ জিতে এমবাপ্পেকে নিয়ে নানান ইঙ্গিত করে উদ্‌যাপনও করেছিল তারা। তবে এক সাক্ষাৎকারে এমবাপ্পে জানিয়েছেন, তাদের এমন উদ্‌যাপনে তার কিছু আসে-যায় না।

বিশ্বকাপের পর পিএসজি বেশকিছু ম্যাচ খেলেছে। প্রথম দুই ম্যাচে পিএসজির হয়ে মাঠে নেমেছিলেন এমবাপ্পে। তবে বিশ্বকাপের পর প্রথম ম্যাচে লাল কার্ড দেখায় দ্বিতীয় ম্যাচে ছিলেন না নেইমার। এরপর পিএসজি থেকে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে যান এমবাপ্পে।

এর মাঝে বিশ্বকাপ ছুটি কাটিয়ে পিএসজি শিবিরে যোগ দেন লিওনেল মেসি। ছুটিতে থাকায় মাঝে এক ম্যাচে এমবাপ্পেকে ছাড়া মাঠে নেমেছিলেন নেইমার ও মেসি। তবে এবার পিএসজি শিবিরে ছুটি কাটিয়ে যোগ দিয়েছে এমবাপ্পে। আর মেসি-নেইমারদের সঙ্গে অনুশীলনও করেছেন লিগ ওয়ানের সর্বোচ্চ গোল স্কোরার এমবাপ্পে। আশা করা হচ্ছে, রোববার রেনের বিপক্ষে ম্যাচে পিএসজির এই ত্রীয়কে একাদশে দেখা যাবে। তবে মেসিদের কাছে বিশ্বকাপ ফাইনালে হারের পর এমবাপ্পের প্রতিক্রিয়া কেমন হবে সেটার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

এদিকে লিগে রেনের বিপক্ষে ম্যাচ খেলেই সৌদির উদ্দেশে রওনা দেবে পিএসজি দল। সেখানে ১৯ জানুয়ারি সৌদি ক্লাব আল নাসরের বিপক্ষে ম্যাচ খেলবে মেসি-এমবাপ্পেরা। গত ডিসেম্বরে আল নাসরে যোগ দিয়েছেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

রেনের বিপক্ষে পিএসজির সম্ভাব্য একাদশ
দোনারুম্মা, হাকিমি, রামোস, মারকুইনহোস, ব্রেনাত, ভিটিনহা, ড্যানিলো পেরেরা, ফ্যাবিয়ান রুইজ, মেসি, এমবাপ্পে এবং নেইমার।

বাংলাদেশ সময়: ১২:২২:৫৬   ১৬৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ