সরিষাবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদান ব্যাহত রেখে শিক্ষকদের সংবর্ধনা দেওয়ার অভিযোগ

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদান ব্যাহত রেখে শিক্ষকদের সংবর্ধনা দেওয়ার অভিযোগ
সোমবার, ১৩ ফেব্রুয়ারী ২০২৩



সরিষাবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদান ব্যাহত রেখে শিক্ষকদের সংবর্ধনা দেওয়ার অভিযোগ

ইসমাইল হোসেন, জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত রেখে সহকারী শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠান করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষকদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

অভিযুক্ত শিক্ষকদের সূত্রে জানা যায়, গত রোববার(১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সরিষাবাড়ী উপজেলা শাখার আয়োজনে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সদ্য যোগদানকৃত সহকারী শিক্ষকদের এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলার ১৩৪টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সদ্য যোগদানকৃত ৫৩টি বিদ্যালয়ের সহকারী শিক্ষককেরা উপস্থিত ছিলেন। এতে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হয়েছে বলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সচেতন মহলে চাপা ক্ষোভ বিরাজ করছে।

উপজেলা শিক্ষা অফিস ও শিক্ষক সমিতি সূত্রে জানা যায়, সরিষাবাড়ী উপজেলায় মোট প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ২৯৯টি। এখানে প্রায় ২২ হাজার ১২১ জন ছাত্র-ছাত্রী রয়েছে। এর মধ্যে ১০ হাজার ৮৪৪ জন ছাত্র এবং ১১ হাজার ২৭৭ জন ছাত্রী।

এ সকল শিক্ষার্থীদের পাঠদানের কথা না ভেবে স্কুল চলাকালীন সময় সকাল হতে দুপুর পর্যন্ত ১৩৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে সমন্বয় সভা করে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন। পরে বাংলাদেশ শিক্ষক সমিতি সরিষাবাড়ী উপজেলা শাখার ব্যানারে সদ্য যোগদানকৃত ৫৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের সংবর্ধনা দেওয়া হয়।

এ নিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও প্রধান শিক্ষক মোখলেছুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানিয়েই এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়ে ছিল।

এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন বলেন, সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে এক সমন্বয় সভা হয়েছে। কিন্তু সদ্য যোগদানকৃত শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানের বিষয়ে আমাকে শিক্ষক সমিতির পক্ষ অবগত করা হয়নি। তারা বিদ্যালয় ছুটির পর কিংবা বন্ধের দিন করতে পারতো। তা না করে স্কুল চলাকালীন সময় সংবর্ধনা অনুষ্ঠান করেছে, এটা ঠিক হয়নি।

বাংলাদেশ সময়: ২০:১৮:২৩   ১৯১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩

News 2 Narayanganj News Archive

আর্কাইভ