কারা কীভাবে দেশ চালাবে নির্বাচনের মাধ্যমে ঠিক করবে জনগণ: জিএম কাদের

প্রথম পাতা » ছবি গ্যালারী » কারা কীভাবে দেশ চালাবে নির্বাচনের মাধ্যমে ঠিক করবে জনগণ: জিএম কাদের
মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী ২০২৩



কারা কীভাবে দেশ চালাবে নির্বাচনের মাধ্যমে ঠিক করবে জনগণ: জিএম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আমরা ৩০০ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। কারো দয়া-দাক্ষিণ্যে নয়, জনগণের ভালোবাসা নিয়ে আমরা ক্ষমতায় যেতে চাই। নিজস্ব একটি দেশের জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল। সাধারণ মানুষই দেশের মালিক হবে। দেশের মানুষ নির্বাচনের মাধ্যমে ঠিক করবে কারা-কীভাবে দেশ চালাবে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) জাপার বনানী কার্যালয়ে জাতীয় কৃষক পার্টির সঙ্গে মত বিনিময় সভায় জিএম কাদের এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, যদি ঠিক মত দেশ না চলে তাহলে দেশের মানুষ আবার নির্বাচনের মাধ্যমে প্রতিনিধি পরিবর্তন করবেন। নির্বাচনের মাধ্যমে সরকার গঠন ও সরকার পরিবর্তনই হচ্ছে স্বাধীনতা যুদ্ধের মূল চেতনা। শহীদের রক্তের সঙ্গে আমরা কখনোই বেঈমানী করবো না। আমরা শহীদের রক্তের ঋণ পরিশোধ করবো।

জাপা চেয়ারম্যান বলেন, দেশের মানুষ সুশাসন চায়, দেশের মানুষ ন্যায়বিচারভিত্তিক সমাজব্যবস্থা চায়। যেখানে গরীব ও দুঃখী মানুষের পাশে দাঁড়াবে সরকার। আমাদের সরকার গরীব ও দুঃখী মানুষের পাশে দাঁড়ায় না। দেশের সম্পদ লুট করে যারা হাজার কোটি টাকার মালিক, তাদের পাশে দাঁড়ায় সরকার।

জিএম কাদের বলেন, রাজনৈতিক পৃষ্ঠপোষকতায়, আমলাতন্ত্রের যোগসাজোসে কিছু ব্যবসায়ী নামধারী লুটপাট করে দেশকে শেষ করে দিচ্ছে। কোন ব্যবসা নেই, কিন্তু হাজার-কোটি টাকা আয় করছে তারা। যারা দেশের মানুষের সম্পদ লুট করছে তাদের জন্যই সরকার বিভিন্ন সুযোগ সুবিধা সৃষ্টি করছে।

দেশে লুটপাটের রাজনীতি সৃষ্টি হয়েছে মন্তব্য করে জাপার এই শীর্ষনেতা বলেন, ‘যে যত লুটপাট করতে পারবে, সে ততো সম্মানিত ব্যক্তি। যে যত বড় লুটেরা সে ততো দেশপ্রেমিক হিসেবে গলায় মালা নিয়ে ঘুরবে। দুঃখের বিষয় হচ্ছে যারা দেশের জন্য ভালো কাজ করতে চাচ্ছেন, তারা যোগ্য সম্মান পাচ্ছেন না।’

জিএম কাদের বলেন, যেহেতু ডলার সংকট সৃষ্টি হয়েছে তাই সরকার সব জমি কৃষি কাজের আওতায় আনতে উপদেশ দিচ্ছেন। কিন্তু, যারা কৃষিকাজ করে দেশের মানুষকে বাঁচিয়ে রাখছেন, তাদের বাঁচিয়ে রাখতে তেমন কোনো উদ্যোগ নেই। কৃষকদের বাঁচিয়ে রাখলে আমরা খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগবো না। কৃষকদের বাঁচিয়ে রাখতে প্রয়োজনে কৃষি ঋণ মওকূফ করতে হবে। ব্যাংক থেকে যারা হাজার কোটি টাকা ঋণ নেয়, তাদের ঋণ সরকার মাফ করে দেয়। কিন্তু কৃষকের ১০ হাজার টাকা ঋণ মওকূফ হয় না। লুটেরারা হাজার কোটি টাকা নিয়ে ব্যাংক ফাঁকা করে ফেলে আর কৃষকদের টাকায় সেই ব্যাংককে বাঁচিয়ে রাখা হয়। ব্যাংক লুটেরাদের জন্য কোনো শাস্তির ব্যবস্থা হয় না, রিশিডিলিউয়িংয়ের মাধ্যমে তাদের উপরের দিকে তোলা হয়। ব্যাংক লুটেরাদের এমপি-মন্ত্রী বানানো হয়। আবার, ১০ হাজার টাকা ঋণের জন্য কৃষক ঘরে ঘুমাতে পারে না। সামান্য টাকার জন্য পুলিশ কৃষকদের হয়রানি করছে। কৃষকদের বাঁচাতে যতটা ভর্তূকি লাগে তা সরকারকে দিতে হবে।

জাপা চেয়ারম্যান বলেন, দেশের কৃষকদের বাঁচাতে পল্লী রেশনিংয়ের ব্যবস্থা করতে হবে। নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী যেনো সাধারণ কৃষকের নাগালের মধ্যে থাকে সেজন্য সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে। যে মূল্য কৃষকরা দিতে পারে, সেই মূল্যেই তাদের নিত্যপণ্য দিতে হবে। দেশের এমন দুর্দিনে কৃষকদের বাঁচিয়ে রাখতে হবে। কৃষি উৎপাদন বাড়াতে কৃষককে বাঁচিয়ে রাখতে হবে। কৃষক ঋণ খেলাপী হয়ে নির্যাতিত হলে, কৃষকের প্রয়োজন হলে ন্যায্য মূল্যে সার না পেলে অথবা বিদ্যুতের দাম বাড়ানোর কারণে কৃষকরা ক্ষতিগ্রস্ত হলে জাতীয় পার্টি তাদের পাশে থাকবে।

জিএম কাদের বলেন, কৃষকরা যেনো ন্যায্য মূল্য পায় সে জন্য সরকারকে উদ্যোগ নিতে হবে। ঢাকার বাজারে কোনো পণ্যের দাম যদি ৫০০ টাকা হয়, গ্রামের কৃষক কেন ১০০ টাকার কম পাবে? কৃষকরা যেনো ন্যায্য মূল্য পায় সেজন্য জাতীয় পার্টির নেতাকর্মীরা প্রয়োজনে আন্দোলন করবে। ৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে, ৬৮ হাজার গ্রামের কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে।

সভায় জাতীয় পার্টি মহাসচিব বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ কৃষিতে নিরব বিপ্লব ঘটিয়েছিলেন। ৭৪ সালে সাত কোটি মানুষের দেশে দুর্ভিক্ষ হয়েছে। আর এখন ১৮ কোটি মানুষের দেশে খাদ্য সংকট হচ্ছে না।

তিনি বলেন, পল্লীবন্ধু উপজেলা পরিষদ সৃষ্টির মাধ্যমে ১৮ জন প্রথম শ্রেণির কর্মকর্তা নিয়োগ দিয়েছিলেন। তারা কৃষি ও পশুপালন থেকে শুরু করে দেশের গ্রামীণ মানুষের উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। দুর্নীতি, দুঃশাসন, লুটপাট আর দলবাজীর কারণে দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির হাত থেকে মুক্তি চায়।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এবিএম লিয়াকত হোসেন চাকলাদারের সঞ্চালনায় জাতীয় কৃষক পার্টির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন শেখ আলমগীর হোসেন, শেখ হুমায়ুন কবির শাওন, কাজী জামাল উদ্দিন, রমজান আলী ভূঁইয়া, আব্দুল কুদ্দুস শাওন আবুল কাশেম, মো. মইনুদ্দিন খান, মো. মনির উদ্দিন, এনামুল হক বেলাল, প্রকৌশলী এম মুনিম চৌধুরী বুলবুল, খান মোহাম্মদ আইয়ুব চৌধুরী, গাজী মো. মেজবাহ উদ্দিন, আসমা আশরাফ, বেগম মোকাররম ছুটে, মো. আব্দুল লতিফ এলকেন, পারভেজ শেখ হৃদয়, মো. কামরুল হক, মো. শাহাবুদ্দিন, মো. সাইদুর রহমান সাগর, মো. ইলিয়াস, মো. দুলু।

উপস্থিত ছিলেন, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল আলম রুবেল, চেয়ারম্যানের উপদেষ্টা এডভোকেট জহুরুল হক, ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম সরু চৌধুরী, মো. জসীম উদ্দিন ভূঁইয়া, দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান, যুগ্ম দফতর সমরেশ মন্ডল মানিক।

টাঙ্গাইল জেলা নেতাদের ফুলেল শুভেচ্ছা

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি ও মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির নবগঠিত সম্মেলন প্রস্তুতি কমিটি।

আহ্বায়ক এডভোকেট আব্দুস সালাম চাকলাদার ও সদস্য সচিব মোজাম্মেল হক জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবের হাতে পুস্পস্তবক তুলে দেন। এসময় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মামুনুর রহিম সুমন, দেলোয়ার হোসেন খান মিলন, আব্দুস সাত্তার গালিব, কেন্দ্রীয় সদস্য সোহেল রহমান, রেজাউল করিম, কেন্দ্রীয় ছাত্রনেতা নাজমুল হাসান রেজা, জেলা নেতৃবৃন্দ এডভোকেট তোফাজ্জল হোসেন, খন্দকার মনোয়ার, মো. ইব্রাহিম মোল্লা, যুবরাজ, মাহফুজুর রহমান খোকা, মো. আশরাফ হোসেন, ইস্পাহানি, সবদের আলী মিয়া, আবুল কাশেম, ওস্তাগির, কায়সার রিজভী রিপন, আব্দুল আওয়াল, রোখসানা বেগম, আলমগীর হোসেন, মিজানুর রহমান, ইয়াকুব আলী, সার্জেন্ট আব্দুর রাজ্জাক, মোকাররম আলী, মোমিনুল ইসলাম মোমিন, মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ২২:৪১:২২   ১৮৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ভোলায় বিপুল অস্ত্রসহ ৭ সন্ত্রাসী আটক
আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
শরীয়তপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
ফরিদপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুসের শোভাযাত্রা
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
আওয়ামী লীগের হাতে থাকা অবৈধ অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে : রিজভী আহমেদ
চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ