আমরা কাউকে রাজপথ ইজারা দিইনি : তথ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » আমরা কাউকে রাজপথ ইজারা দিইনি : তথ্যমন্ত্রী
বুধবার, ১৫ ফেব্রুয়ারী ২০২৩



আমরা কাউকে রাজপথ ইজারা দিইনি : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের সবসময় কর্মসূচি ছিল ও থাকবে। আমরা কাউকে রাজপথ ইজারা দিইনি। বিএনপি রাজপথ দখল করে সন্ত্রাস-নৈরাজ্য সৃষ্টি করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে ফরাসি রাষ্ট্রদূত ম্যারি ম্যাসদুপুইয়ের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

শান্তি সমাবেশের নামে আওয়ামী লীগের পাল্টা কর্মসূচিকে দলটির রাজনৈতিক দৈন্য আখ্যা দিয়েছেন, বিএনপির স্থায়ী কমিটির এক নেতা। এ নিয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ রাজপথের দল। আমাদের সবসময় কর্মসূচি ছিল ও থাকবে। আমরা কাউকে রাজপথ ইজারা দিইনি।

হাছান মাহমুদ বলেন, কয়েক দিন আগে তারা প্রতিটি ইউনিয়নে পদযাত্রা করেছে। কিন্তু আমরা তাদের কোনো ক্ষতি করিনি। অথচ দেশবাসী দেখেছেন যে আমাদের দলের শান্তি সমাবেশের ওপর হামলা করে গাড়ি পুড়িয়েছে তারা। সেখানে তাদের অগ্নিসন্ত্রাসীদের দেখা গেছে। তা গণমাধ্যমেও উঠে এসেছে।

রমজান সামনে রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেয়ে আওয়ামী লীগ হামলা-মামলায় ব্যস্ত, এ মন্তব্য নিয়ে জানতে চাইলে তিনি বলেন, বিএনপি আগে থেকে রমজানে দ্রব্যমূল্য বাড়বে বলার উদ্দেশ্য কী? এখনও তো রমজান আসেনি। রমজান আসতে এখনও আরও একমাস বাকি। তার আগে রমজানে দ্রব্যমূল্য বাড়বে বলার উদ্দেশ্য হচ্ছে দ্রব্যমূল্য বাড়ানোর জন্য উৎসাহ দেওয়া। অসৎ ব্যবসায়ী-মজুতদারদের উৎসাহ দেওয়া যে তোমরা দাম বাড়াও, বিএনপি তোমাদের সঙ্গে আছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি দলের জন্য কোনো রাজনীতি করে না, রাজনীতি করে নিজেদের জন্য, খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য। তারা যেভাবেই হোক ক্ষমতা দখল করতে চায়। আওয়ামী লীগ জনগণের ক্ষমতায় বিশ্বাসী। কাউকে রাজপথে নৈরাজ্য সৃষ্টি করতে দেওয়া হবে না।

ফরাসি রাষ্ট্রদূত ম্যারি ম্যাসদুপুইয়ের সঙ্গে সাক্ষাতের বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, ফরাসি রাষ্ট্রদূতের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমাদের বঙ্গবন্ধু স্যাটেলাইটটি একটি ফরাসি কোম্পানি সরবরাহ করেছে। সেটি কেমন কাজ করছে, তিনি জানতে চেয়েছেন। আমি বলেছি, আমাদের দেশের সব টেলিভিশন চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার হয়। শুরুতে যদিও কিছু ছোটোখাটো সমস্যা ছিল, এখন সেগুলো আর নেই।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল কার্যক্রমের পর আমাদের সরকার একটি কমিউনিকেশন স্যাটেলাইট উৎক্ষেপণের পরিকল্পনা নিয়েছে। রাষ্ট্রদূতের সঙ্গে সেটি নিয়েও আলোচনা হয়েছে। তারা সেটির জন্য আমাদের অফার দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫:৪৫:২৭   ১৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ