সাত গোলের নাটকীয় ম্যাচে পিএসজিকে জেতালেন মেসি

প্রথম পাতা » খেলাধুলা » সাত গোলের নাটকীয় ম্যাচে পিএসজিকে জেতালেন মেসি
সোমবার, ২০ ফেব্রুয়ারী ২০২৩



সাত গোলের নাটকীয় ম্যাচে পিএসজিকে জেতালেন মেসি

গোলবন্যার ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই চোটে পড়ে মাঠ ছাড়েন নেইমার। এরপর ম্যাচের একপর্যায়ে ৩-২ গোলে পিছিয়েও ছিল পিএসজি। তবে ৮৭তম মিনিটে প্যারিসিয়ানদের সমতায় ফেরান কিলিয়ান এমবাপ্পে। তবুও পয়েন্ট হারানোর দ্বারপ্রান্তে ছিল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। কিন্তু ম্যাচের অতিরিক্ত সময়ে ফ্রি কিক থেকে শেষ পেরেকটা ঠুকে নাটকীয়ভাবে পিএসজিকে জয় এনে দেন লিওনেল মেসি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে গোল উৎসবের লিগ ওয়ানের ম্যাচে লিলের বিপক্ষে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। এই জয়ের ম্যাচে দলটির তিন তারকা ফরোয়ার্ড এমবাপ্পে, নেইমার এবং মেসি জালের দেখা পেয়েছেন। এর মধ্যে জোড়া গোল এমবাপ্পের। আর একটি করে গোল করেছেন নেইমার এবং মেসি।

এদিন ম্যাচের ১১তম মিনিটেই এগিয়ে গিয়েছিল পিএসজি। নেইমারের লম্বা পাস থেকে খানিক দৌড়ে গিয়ে দলকে লিড এনে দেন এমবাপ্পে। এর ছয় মিনিট পরেই নেইমারের গোলে ব্যবধান ২-০ করে পিএসজি। তবে ২৪তম মিনিটেই একটি গোল পরিশোধ করে দেন লিলের ব্যাফোড দিয়াকিত। ফলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে পিএসজি।

তবে বিরতি থেকে ফিরেই ধাক্কা খায় পিএসজি। ৪৮তম মিনিটে লিলের খেলোয়াড়দের ট্যাকেলে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন নেইমার। এর ১০ মিনিট পরেই ডি-বক্সের ভিতরে ভেরাত্তির ফাউলে পেনাল্টি পেয়ে যায় লিলে। স্পট কিক থেকে জিয়ানলুইজি ডোনারুমাকে ফাঁকি দিয়ে পিএসজির জালে বল জড়িয়ে দেন জোনাথন ডেভিড। এতে খেলা ২-২ গোলে সমতা হয়ে যায়।

সমতায় ফেরা লিলে ম্যাচের ৬৯তম মিনিটে গোল করে এগিয়েও গিয়েছিল। জোনাথন বামবার গোল করে সফরকারীদের ৩-২ গোলে লিড এনে দেন। পিএসজির মনেও পরাহয়ের শঙ্কা ঝেঁকে বসে। কিন্তু ৮৭তম মিনিটে আবারও গোল করলেন কিলিয়ান এমবাপ্পে। তার গোলে সমতায় ফেরে পিএসজি।

ম্যাচের নাটকীয়তা তখনও বাকি ছিল। ম্যাচের অতিরিক্ত সময়ে ফাউলের শিকার হয়ে ফ্রি কিক পায় পিএসজি। এই ফ্রি কিক থেকেই অসাধারণ একটি গোল করেন লিওনেল মেসি। এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই জয়ে ২৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানে সবার উপরেই টিকে থাকল পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্শেইর পয়েন্ট ২৩ ম্যাচে ৪৯। আর ২৪ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে লিলে রয়েছে পঞ্চম স্থানে।

বাংলাদেশ সময়: ১৪:৫৯:০১   ১৪৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা
শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা বাংলাদেশের
আর্জেন্টিনাকে হারিয়ে ‘প্রতিশোধ’ নিল কলম্বিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ