পড়াশোনা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সমন্বয়ে শিক্ষা পরিপূর্ণতা লাভ করে - কে এম খালিদ

প্রথম পাতা » ছবি গ্যালারী » পড়াশোনা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সমন্বয়ে শিক্ষা পরিপূর্ণতা লাভ করে - কে এম খালিদ
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী ২০২৩



পড়াশোনা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সমন্বয়ে শিক্ষা পরিপূর্ণতা লাভ করে - কে এম খালিদ

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, পড়াশোনা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সমন্বয়ে শিক্ষা পরিপূর্ণতা লাভ করে। সে ধরনেরই একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ যেখানে এ তিনটি বিষয়ের সুষম সমন্বয় ঘটেছে। সুপরিসর ক্যাম্পাস, নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশ, দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, মানসম্পন্ন পাঠদান, সহশিক্ষা কার্যক্রম, শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম, অধ্যবসায় ও নিয়মানুবর্তিতা এবং সর্বোপরি সঠিক ব্যবস্থাপনা কলেজটিকে রাজধানীর অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করেছে।

প্রতিমন্ত্রী আজ রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ বটতলা প্রাঙ্গণে কলেজের ‘বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, পিএসসি এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষিবিদ সৈয়দা নুরুন নাহার। শুভেচ্ছা বক্তৃতা করেন ‘বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩’ এর আহ্বায়ক ও কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সাবেরা সুলতানা।

কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ বলেন, সংস্কৃতি চর্চা শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভার বিকাশ ও পরিস্ফুটন ঘটায়। সপ্তাহব্যাপী আয়োজিত বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা শিক্ষার্থীদের সংস্কৃতিমনস্ক সুনাগরিক হিসেবে গড়ে তুলবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী পরে কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটেগরিতে বিজয়ী হাউসের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় কলেজের সাতটি হাউসের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, গল্প বলা, দলীয় অভিনয়, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, আধুনিক সংগীত, পল্লীগীতি, সমকালীন সংগীত, দেয়াল পত্রিকা এবং চারু ও কারুকলা বিষয়ে অংশগ্রহণ করে। জুনিয়র শাখায় ৩টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে জয়নুল আবেদিন হাউস এবং রানার আপ হয়েছে কুদরত-ই-খুদা হাউস। সিনিয়র শাখায় ৪টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে নজরুল ইসলাম হাউস এবং রানার আপ হয়েছে ড. মুহম্মদ শহীদুল্লাহ হাউস।

বাংলাদেশ সময়: ১৮:৪৫:৩৬   ১৫১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ভোলায় বিপুল অস্ত্রসহ ৭ সন্ত্রাসী আটক
আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
শরীয়তপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
ফরিদপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুসের শোভাযাত্রা
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
আওয়ামী লীগের হাতে থাকা অবৈধ অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে : রিজভী আহমেদ
চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ