সরিষাবাড়ীতে মুক্তিযোদ্ধা পরিবারকে ভিটেমাটি ছাড়া করার অপচেষ্টা

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে মুক্তিযোদ্ধা পরিবারকে ভিটেমাটি ছাড়া করার অপচেষ্টা
বুধবার, ২২ ফেব্রুয়ারী ২০২৩



সরিষাবাড়ীতে মুক্তিযোদ্ধা পরিবারকে ভিটেমাটি ছাড়া করার অপচেষ্টা

ইসমাইল হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি : জামালপুরে সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা এক পরিবারকে ভিটেমাটি ছাড়া করার অভিযোগ উঠেছে তার সহোদর ভাইয়ের বিরুদ্ধে। এ ঘটনা ঘটেছে উপজেলার ভাটারা ইউনিয়নের বারইপটল গ্রামে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার(২১ ফেব্রুয়ারি) সকালে ৯৯৯ এ কল করে সহায়তা চায় এ পরিবার। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে এবং আইনি সহায়তা দেয়।

ভুক্তভোগী পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ২০০৭ সালে বীর মুক্তিযোদ্ধা এস এম আবু বক্কর সিদ্দিক ওরফে বাদল ফকির ইন্তেকাল করেন। এরপর দুই মেয়েকে নিয়ে মুক্তিযোদ্ধার স্ত্রী শিউলি বেগম স্বামীর বাড়ীতেই বসবাস করে আসছিলেন।

এদিকে মৃত বীর মুক্তিযোদ্ধা বাদল ফকিরের সহোদর ভাই সৈকত ফকির ও তার পরিবার অসহায় এ পরিবারের উপর নানানভাবে অত্যাচার শুরু করে। অবশেষে সইতে না পেরে ৪ বছর পূর্বে জামালপুর সদর উপজেলা ছোনটিয়া এলাকায় বড় মেয়ের জামাতা হারুন অর রশিদের বাড়ীতে আশ্রয় নেন এবং সেখানেই ছোট মেয়েকে নিয়ে বসবাস শুরু করেন শিউলি বেগম। এ সুযোগে বীর মুক্তিযোদ্ধা বাদল ফকিরের জমিজমা সহ বাড়ীঘর হাতিয়ে নেওয়ার অপচেষ্টায় থাকে সৈকত ফকির।

শিউলি বেগম জানান, মাঝে মধ্যে যদিও সে বাড়িতে আসতো, তাকে ঘরে ঢুকতে দিতো না। তাকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ শারিরীক ও মানসিক ভাবে নির্যাতন করে বাড়ী থেকে তাড়িয়ে দিতো।

এমতাবস্থায় গত মঙ্গলবার সকালে বীর মুক্তিযোদ্ধার স্ত্রী শিউলি বেগম সংবাদ পান তাদের ঘরবাড়ি ভেঙ্গে জায়গা দখল করে নিচ্ছে সৈকত ফকির। পরে তিনি মেয়েদের সাথে নিয়ে বারইপটল বাড়ীতে আসেন।
তাদের দেখে অত্যাচারী স্বার্থন্বেষী সৈকত ফকির আরো উত্তেজিত হয়ে উঠেন এবং বাড়ীর আঙিনায় তাদের প্রবেশ করতে দেন না।

এক পর্যায়ে নিরুপায় হয়েই মুক্তিযোদ্ধার পরিবার ৯৯৯ এ কল করে সহায়তা চান। পরে সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং ঘটনার সত্যতা জানতে পারে।

এ ব্যাপারে অভিযুক্ত সৈকত ফকির বলেন,দীর্ঘদিন ধরে শিউলী বেগম ও তার সন্তানেরা বাড়ী ঘরে আসেন না। তাছাড়া এ বাড়ীতে তাদের কোন অংশ নেই।

এদিকে এলাকাবাসী জানান, এ পরিবারটি খুবই অসহায়। তাদের সম্পত্তি জবর-দখল করে নেওয়ার অপচেষ্টায় সৈকত ফকির বিভিন্ন সময় তাদের উপর অত্যাচার করেছে। তাই আজ তারা ভিটেমাটি ছাড়া।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার উপ-পরিদর্শক আব্দুল কাদের জানান, মুক্তিযোদ্ধা পরিবারের বসতঘরসহ জমিজমা জবর-দখল করে নেওয়া হচ্ছে মর্মে ৯৯৯ থেকে থানায় ফোন আসে। পরে ঘটনাস্থলে গিয়ে ওই মুক্তিযোদ্ধা পরিবারকে আইনি সহায়তার মাধ্যমে উদ্ধার করি।

বাংলাদেশ সময়: ১৮:১৫:৫৯   ১৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


চিকিৎসক সংকট বলে হুইল চেয়ারে বসেই রোগীদের স্বাস্থ্য সেবা দিচ্ছেন ডাঃ শান্তা
অন্তর্বর্তী সরকারের প্রশাসনে সর্ষের ভূত আছে : সেলিমা রহমান
আদালতে যা বললেন সাবেক ডিসি মশিউর
পুলিশ নয়, মামলা করছে জনগণ: স্বরাষ্ট্র উপদেষ্টা
সংকট ও সংঘাত বৃদ্ধির প্রেক্ষাপটে জাতিসংঘমুখী বিশ্বনেতৃবৃন্দ
নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে মানববন্ধন
কারাগার থেকে পালিয়ে যাওয়া ফাঁসির আসামি ধামরাইয়ে গ্রেপ্তার
ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে আটক
বন্যা দুর্গতদের জন্য ২০ কোটির বেশি ত্রাণ সংগ্রহ বিএনপির
কন্যা রাহাকে নিয়ে অশান্তি কেন আলিয়া-রণবীরের সংসারে?

News 2 Narayanganj News Archive

আর্কাইভ