স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৭তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৭তম বৈঠক
রবিবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৩



স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৭তম বৈঠক

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ : একাদশ জাতীয় সংসদের ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৭তম বৈঠক আজ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ এমপি’র সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন এমপি, সামছুল আলম দুদু এমপি, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পীর ফজলুর রহমান এমপি, নূর মোহাম্মদ এমপি এবং রুমানা আলী এমপি বৈঠকে অংশগ্রহণ করেন এবং বক্তব্য প্রদান করেন।

সভার শুরুতে সকল ভাষা শহিদ, মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী সকল শহীদ, ১৫ আগস্ট কালো রাত্রীতে সর্বকালের সর্বশেষ্ঠ বাংগালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ যারা শাহাদাৎ বরণ করেছেন তাঁদের সকলের, কারাগারে শাহাদাতবরণকারী ৪ নেতাসহ সকল শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী সকল মুক্তিযোদ্ধার প্রতি সম্মান জানিয়ে সভার কার্যক্রম শুরু হয়।

সভায় ২৬তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা এবং ২৬তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়।

বৈঠকে সংসদ সদস্য সামছুল আলম দুদু রচিত ‘ভাবনার আলোয়’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

কমিটি রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বপ্রাপ্ত পুলিশ ক্যাম্পসমূহের বিদ্যুৎ বিল এবং নিরাপত্তার দায়িত্বে মানবিক সেবায় নিয়োজিত সকল স্তরের পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড, ফায়ারসার্ভিসসহ সংশ্লিষ্ট সকলকে UNHCR কর্তৃক ঝুঁকি ভাতা প্রদান করার সুপারিশ করে।

বৈঠকে প্রবাসীদের পাসপোর্ট সংক্রান্ত জটিলতা নিরসনে গৃহীত কার্যক্রম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সার্বিক কার্যক্রম, সক্ষমতা ও সাফল্যের উপর প্রতিবেদন উপস্থাপন ও বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইজিপি, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মহাপুলিশ পরিদর্শক, মহাপরিচালক (বাংলাদেশ কোস্টগার্ড), মহাপরিচালক (বিজিবি), মহাপরিচালক (ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর), মহাপরিচালক (মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর), মহাপরিচালক (আনসার ও ভিডিপি) স্বস্ব দপ্তরের কার্যক্রম সম্পর্কে বক্তব্য প্রদান করেন। এছাড়াও দুই বিভাগের অধীনস্থ সংস্থা প্রধানসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:৩৭:০৯   ২০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গণ-অভ্যুত্থানে নিহত-আহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টার সাথে বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্টের বৈঠক
অবৈধ ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা
বাংলাদেশে চুরি-ডাকাতির মেগাপ্রজেক্ট খোলা হয়েছিল : ফয়জুল করীম
সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে
বাংলাদেশীদের গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতকে সমর্থন দিয়ে যাবে অস্ট্রেলিয়া
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩
অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিল জনতা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ