সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইনে ভীত : রসিক মেয়র

প্রথম পাতা » ছবি গ্যালারী » সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইনে ভীত : রসিক মেয়র
রবিবার, ২ এপ্রিল ২০২৩



সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইনে ভীত : রসিক মেয়র

মোস্তাফিজার রহমান রংপুর প্রতিনিধি: স্বাধীন সাংবাদিকতায় ডিজিটাল নিরাপত্তা আইন হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।
তিনি বলেছেন, সাংবাদিকরা এখন ডিজিটাল নিরাপত্তা আইনের কাছে ভীত। তারা ইচ্ছে করলেই সবকিছু লিখতে পারছে না। আবার সাংবাদিকদের মধ্যে দুটি পক্ষও রয়েছে, একটা সরকার পক্ষ আরেকটা সরকার বিরোধী। আমি মনে করি পক্ষে-বিপক্ষে না থেকে সাংবাদিকদের উচিত সাংবাদিকতা করা।
রোববার (২ এপ্রিল) বিকেলে রংপুর মহানগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি আয়োজিত আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিটি মেয়র মোস্তাফিজার রহমান বলেন, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে সাংবাদিকদের দায়িত্ব অনেক বেশি। এ কারণে সাংবাদিকদের লেখুনিতেও দায়িত্বশীলতার পরিচয় থাকতে হবে। এখন বস্তুনিষ্ট ও আপসহীন সাংবাদিকতার অভাব যেমন রয়েছে, তেমনি সাংবাদিকদের অভ্যন্তরীণ দলাদলির সুযোগ নিচ্ছে অন্যপক্ষ। এ পরিস্থিতিতে সাংবাদিকদের মধ্যে ঐক্য থাকা প্রয়োজন।
অনুষ্ঠানে বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির রংপুর জেলার সভাপতি কামরুল হাসান টিটুর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম। বিশেষ অতিথি ছিলেন গঙ্গাচড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম মিজু, বাংলাদেশ জাসদ রংপুর মহানগরের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, বাসদ রংপুর জেলা সমন্বয়ক আব্দুল কুদ্দুস।
এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় আহ্বায়ক মীর মো. সিরাজুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মোনায়েম হোসেন মন্ডল, সদস্য সচিব রুপম মিয়া প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সোসাইটির রংপুর জেলার সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুন।
এসময় বক্তারা সাম্প্রতিক সময়ের বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের আরও বেশি দায়িত্বশীল হবার আহ্বান জানান। তারা বলেন, দেশের উন্নয়ন, সমস্যা, সম্ভাবনা ও ঐতিহ্য তুলে ধরার সাথে আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস বেশি বেশি গণমাধ্যমে প্রচার করতে হবে। গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিয়ে কারো স্বার্থে সাংবাদিকতা করা থেকে বিরত থাকতে হবে।
আলোচনা পর্ব শেষে দোয়া ও ইফতার মাহফিলে অংশ নেন অতিথিরা। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির রংপুর জেলার সহ-সভাপতি এম এম পান্না ও সাংগঠনিক সম্পাদক আফসার আতিক।

বাংলাদেশ সময়: ২২:২৫:২০   ১১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ভোলায় বিপুল অস্ত্রসহ ৭ সন্ত্রাসী আটক
আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
শরীয়তপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
ফরিদপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুসের শোভাযাত্রা
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
আওয়ামী লীগের হাতে থাকা অবৈধ অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে : রিজভী আহমেদ
চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ