সকল পর্যায়ে নারীর ক্ষমতায়নে তথ‌্য-আপার ভূমিকা গুরুত্বপূর্ণ - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » সকল পর্যায়ে নারীর ক্ষমতায়নে তথ‌্য-আপার ভূমিকা গুরুত্বপূর্ণ - ডেপুটি স্পীকার
রবিবার, ২ এপ্রিল ২০২৩



সকল পর্যায়ে নারীর ক্ষমতায়নে তথ‌্য-আপার ভূমিকা গুরুত্বপূর্ণ - ডেপুটি স্পীকার

পাবনা, ০২ এপ্রিল ২০২৩ : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে সারা বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে। সকল পর্যায়ে নারীর ক্ষমতায়নে তথ‌্য-আপার ভূমিকা গুরুত্বপূর্ণ। ‘মায়ের পরিচয়ের মাধ‌্যমে প্রত‌্যেক নাগরিকের পরিচয়’ চালু করে নারীকে সম্মানীত ও নারীর অবদানের স্বীকৃতি প্রদানে বড় ভূমিকা রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারীর রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়নের ফলে বাংলাদেশ আজ সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে। আর সকল ক্ষেত্রে নারীর অধিক অংশগ্রহণ নিশ্চিত করে দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে হবে।

আজ (রবিবার) বেড়ার উপজেলা পরিষদ মিলনায়তনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ‌্যে যোগাযোগ প্রযুক্তির মাধ‌্যমে নারীর ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) এর উদ‌্যোগে ‘বিশেষ উঠান বৈঠক’ এ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড, নারীর অধিকার, নাগরিকের দায়িত্ব ও করণীয় বিষয়ে সকল ক্ষেত্রে প্রথমে তথ‌্য-আপাকে সমৃদ্ধ হতে হবে। তথ‌্য-আপার প্রাপ্ত জ্ঞান, অভিজ্ঞতা ও তথ‌্য সকল নাগরিকের মাঝে ছড়িয়ে দিতে পারলে নারীর উন্নয়নের সাথে দেশের উন্নয়নও ত্বরান্বিত হবে। প্রত‌্যেকের শ্রম ও মেধাকে ব‌্যবহার করে প্রাপ্ত তথ‌্য সরবরাহের মধ‌্য দিয়ে গোটা জাতিকে সচেতন করতে হবে এবং উন্নত বাংলাদেশের লক্ষ‌্য বাস্তবায়নের জন‌্য নিজ নিজ জায়গা থেকে কাজ করে যেতে হবে।

এরপর বেড়ার উপজেলা পরিষদ মিলনায়তনে জনশুমারী ও গৃহগণনা-২০২৩ প্রকল্পে ব‌্যবহৃত ট‌্যাবসমূহ হতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ‌্যমিক ও সমমান বিদ‌্যালয়সমূহের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ‘ট‌্যাব বিতরণ’ অনুষ্ঠানে ডেপুটি স্পীকার বলেন, বর্তমান সরকারের সময়ে নারীদের সকল ক্ষেত্রে উন্নয়ন দৃষ্টান্তমূলক। বেড়া ও সাথিয়ার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের রেজাল্টে নারীরাই এখন ১ম, ২য় ও ৩য় স্থানে উন্নীত হয়ে নিজেদের মেধার স্বাক্ষর রাখছে। মেধাবীদের পাঠ‌্য পুস্তকের জ্ঞানের সাথে সাথে প্রযুক্তিতে দক্ষ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের কার্যক্রম হিসেবে প্রধামন্ত্রীর পক্ষ থেকে এই উপহার দেয়া হচ্ছে।

অনুষ্ঠান দুটিতে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ সবুর আলীর সভাপতিত্বে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম‌্যান মোঃ রেজাউল হক, ভাইস চেয়ারম‌্যান মোঃ মেসবাহ উল হক ও মোছাঃ শায়লা শারমিন ইতি এবং বেড়ার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৩১:৩১   ১২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ভোলায় বিপুল অস্ত্রসহ ৭ সন্ত্রাসী আটক
আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
শরীয়তপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
ফরিদপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুসের শোভাযাত্রা
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
আওয়ামী লীগের হাতে থাকা অবৈধ অস্ত্র জনগণের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে : রিজভী আহমেদ
চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ