তুষারঝড়ে লন্ডভন্ড কানাডা, শতাধিক ফ্লাইট বাতিল

প্রথম পাতা » আন্তর্জাতিক » তুষারঝড়ে লন্ডভন্ড কানাডা, শতাধিক ফ্লাইট বাতিল
শুক্রবার, ৭ এপ্রিল ২০২৩



তুষারঝড়ে লন্ডভন্ড কানাডা, শতাধিক ফ্লাইট বাতিল

ভয়াবহ তুষারঝড়ের তাণ্ডবে বিপর্যস্ত কানাডা। স্থানীয় সময় বুধবার (৫ এপ্রিল) রাতে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে তাণ্ডব চালায় শক্তিশালী তুষারঝড়। এতে লন্ডভন্ড হয়ে গেছে সবকিছু। বাতিল করা হয়েছে শতাধিক ফ্লাইট।

দেশটির বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান হাইড্রো-কিউবেক জানায়, তুষারঝড়ের আঘাতে ১০ লাখেরও বেশি হাইড্রো-কিউবেক গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাত ৩টা পর্যন্ত অন্ধকারে থাকতে হয়েছে তাদের। এখনও অনেক জায়গায় স্বাভাবিক হয়নি বিদ্যুৎ পরিস্থিতি। উপড়ে পড়া গাছ ও ছিঁড়ে যাওয়া বিদ্যুতের তার সরানোর কাজ করছে স্থানীয় প্রশাসন।

ব্যাপক তুষারঝড়ে বিদ্যুতের লাইনের ওপর ভেঙে পড়েছে অনেক গাছ। কিছু এলাকায় গাছ উপড়ে পড়ার প্রধান কারণ ছিল বড় আকারের শিলাবৃষ্টি। বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে ঝড়ের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

এ সময় ক্ষতিগ্রস্তদের সবধরনের সহায়তার আশ্বাস দিয়ে কানাডার প্রধানমন্ত্রী বলেন, ‘এটি খুবই কঠিন সময় আমাদের জন্য। এই অঞ্চলের প্রতিটি মানুষ ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। গাছপালা ভেঙে গেছে। বাড়ি-ঘর, গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলে আমাদের নিরাপদে থাকতে হবে। আমরা সবাই মিলে এই কঠিন সময় অতিক্রম করবো। সবাই সবার পাশে দাঁড়াবো। প্রতিবেশীদের সহযোগিতা করবো।’

বিদ্যুৎ বিপর্যয়ের কারণে বিভিন্ন রেস্টুরেন্টে খাবারের জন্য বাসিন্দাদের দীর্ঘ লাইন। অপেক্ষা করেও মিলছে না খাবার। এমন পরিস্থিতিতে সিটি করপোরশনের উদ্যোগে বিতরণ করা হচ্ছে খাবার।

বৈরি আবহাওয়া এবং বিদ্যুৎ বিভ্রাটের কারণে বাতিল হয়েছে স্কুল-কলেজের ক্লাস। এছাড়া পিয়েরে এলিয়ট ট্রুডো বিমানবন্দরে বাতিল করা হয়েছে ১১২টি ফ্লাইট।

বাংলাদেশ সময়: ১১:০৪:২৯   ১১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


অভিবাসী বিতর্কের কেন্দ্রবিন্দু ওহাইও সফরের অঙ্গীকার ট্রাম্পের
ফিলিস্তিন ভূখণ্ডে ইসরাইলের ‘অবৈধ’ দখলদারিত্ব বন্ধের দাবি
লেবাননে ওয়াকিটকি বিস্ফোরণে ২০ জন নিহত
ফিলিস্তিনে ইসরায়েলি দখলদারিত্ব বন্ধে ভোট দিলো বাংলাদেশ
লেবাননে পেজার বিস্ফোরণে ৯ জন নিহত, ২ হাজার ৮শ’ আহত
ইসরাইলের দখলদারিত্ব চান না কামালা, গাজায় যুদ্ধ বন্ধের আহ্বান
কেজরিওয়ালের পদত্যাগ, সরকার গড়তে উপরাজ্যপালের কাছে অতিশী
আমেরিকার ব্রিফিংয়ে বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসীদের মুক্তির প্রসঙ্গ
আসাম-মেঘালয় সীমান্তে পাঁচ বাংলাদেশি আটক
পাকিস্তান ও চীনের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ