নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী প্রস্তুত : আইজিপি

প্রথম পাতা » ছবি গ্যালারী » নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী প্রস্তুত : আইজিপি
বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩



নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী প্রস্তুত : আইজিপি

মোস্তাফিজার রহমান রংপুর প্রতিনিধি: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, বাংলাদেশ পুলিশ দেড় শ বছর পুরোনো। তারা সব সময় অর্পিত দায়িত্ব সফলভাবে পালন করে আসছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে। আমাদের অতীত অভিজ্ঞতা, প্রশিক্ষিত জনবল ও প্রয়োজনীয় সরঞ্জাম রয়েছে। নির্বাচন কমিশন আমাদের যে দায়িত্ব দেবে, আমরা সেই দায়িত্ব পালন করবো।
বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে রংপুর পুলিশ লাইনস মাঠে মাল্টিপারপাস শেডের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বাংলা বর্ষবরণকে ঘিরে চারুকলায় একটি উড়ো চিঠি এসেছে। গোয়েন্দা তথ্য অনুযায়ী এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এরপরও আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। আশা করছি পহেলা বৈশাখে উৎসবমুখর পরিবেশে মঙ্গল শোভাযাত্রাসহ অন্যান্য অনুষ্ঠানে অতীতের মতো মানুষ অংশগ্রহণ করবে।
আইজিপি বলেন, প্রধানমন্ত্রী জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। আমরা সেই আলোকে দায়িত্ব পালন করে চলেছি। একসময় দেশের বিভিন্ন এলাকায় সন্ত্রাসের জনপদ গড়ে উঠেছিল। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের লোকজন এলাকা ছেড়ে চলে গিয়েছিল। সারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির কারণে বর্তমানে মানুষ নিরাপদ রয়েছে।
তিনি আরও বলেন, দেশ জঙ্গিবাদ দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠার আগেই আমরা পদক্ষেপ গ্রহণ করেছি। তাই দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গীবাদের সঙ্গে অন্য কোনো দুরভিসন্ধিমূলক কার্যক্রমে কারো চক্রান্ত রয়েছে কি না তা তদন্ত করা হচ্ছে। সেই সঙ্গে মাদক নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান পুলিশ প্রধান।
এ সময় আরও উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি মোহা. আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরেআলম মিনা, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ পুলিশের কর্মকর্তারা।
এর আগে পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন পুলিশ অফিসার্স মেস ও পুলিশ ট্রেনিং সেন্টারের একাডেমিক ভবনের উদ্বোধন শেষে রংপুর পুলিশ লাইনসে বৃক্ষরোপণ ও পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। এরপর তিনি পুলিশ লাইনস স্কুল অডিটরিয়ামে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ২৩:০৭:০৭   ১৪৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
সহধর্মিণী হারালেন নাট্যজন মামুনুর রশীদ
লেবাননে পেজার বিস্ফোরণে ৯ জন নিহত, ২ হাজার ৮শ’ আহত
এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে : প্রধান উপদেষ্টা
রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
রূপপুর প্রকল্পের সমাপ্তির আশ্বাস রাশিয়ার
যমুনা সার কারখানা পুনরায় চালুর দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
বাংলাদেশ সমবায় ব্যাংকের ৪৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
সালমানসহ ২৮ জনের বিরুদ্ধে সিআইডির ১৭ মামলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ