নিউজিল্যান্ডের বিপক্ষে বড় জয়ে সিরিজ শুরু পাকিস্তানের

প্রথম পাতা » খেলাধুলা » নিউজিল্যান্ডের বিপক্ষে বড় জয়ে সিরিজ শুরু পাকিস্তানের
শনিবার, ১৫ এপ্রিল ২০২৩



নিউজিল্যান্ডের বিপক্ষে বড় জয়ে সিরিজ শুরু পাকিস্তানের

আইপিএলের জন্য পূর্ণ শক্তির দল পায়নি নিউজিল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে তাই শুরু থেকেই ব্যাকফুটে ছিল কিউইরা। তবে অবস্থা এতটা বেগতিক হবে, সেটি হয়তো পাকিস্তানি সমর্থকেরাও ভাবেননি। টি-টোয়েন্টি সিরিজের শুরুর ম্যাচে কিউইদের নাজুক অবস্থায় বড় জয় দিয়ে শুভসূচনা করল পাকিস্তান।

শুক্রবার (১৪ এপ্রিল) রাত ১০টায় পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মাঠে নামে পাকিস্তান ও নিউজিল্যান্ড। প্রথমে ব্যাটিং করে ১৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে স্বাগতিক পাকিস্তান। জবাবে ১৫.৩ ওভারে ৯৪ রান তুলতেই গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।

১৮৩ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে হারিস রউফদের বিপক্ষে কুপোকাত দশা হয় নিউজিল্যান্ডের। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান তুলতে পারেন মার্ক চ্যাপম্যান। অধিনায়ক টম লাথাম করেন ২৪ বলে ২০ রান, ড্যারিল মিচেল ৫ বলে ১১ ও জেমস নিশাম করেন ৮ বলে ১৫। এর বাইরে রান তোলায় দুই অংকে পৌঁছাতে পারেননি কেউই। পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন হারিস রউফ।

প্রায় পাঁচ মাস পরে জাতীয় দলের জার্সিতে মাঠে নেমে ২ ওভারে ১১ রান দিয়ে ১টি উইকেট পেয়েছেন শাহিন শাহ আফ্রিদি। তবে আফ্রিদিকে মাঠে দেখেই ভক্তরা উল্লাস করেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে চোটে পড়েছিলেন পাকিস্তানি এই পেসার।

এ দিন প্রথমে ইনিংসে ফকর জামান (৩৪ বলে ৪৭ রান) ও সাইম আয়ুবের (২৮ বলে ৪৭ রান) ব্যাটে ভর করে ১৮২ রান করে পাকিস্তান। এছাড়া ১৬ রান করেন ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ ২২ রান ও হারিস রউফ করেন ১১ রান। এর বাইরে স্বাগতিকদেরও কেউই দুই অংকের রান ছুঁতে পারেননি। অধিনায়ক বাবর আজম ৭ বলে মাত্র ৯ রান করে আউট হন। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ম্যাট হেনরি।

বাংলাদেশ সময়: ৪:৩৪:১৭   ১২১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ