রাজা ও শাহরুখ খানে জয় পেল পাঞ্জাব

প্রথম পাতা » খেলাধুলা » রাজা ও শাহরুখ খানে জয় পেল পাঞ্জাব
রবিবার, ১৬ এপ্রিল ২০২৩



রাজা ও শাহরুখ খানে জয় পেল পাঞ্জাব

নিজেদের মাঠে লখনৌয়ের শুরুটা ভালোই হয়েছিল। কাইল মেয়ার্স ও অধিনায়ক কেএল রাহুল মিলে দারুণ শুরু করেছিলেন। কিন্তু হঠাৎই ধস নামে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা দলটির। শেষ পর্যন্ত চ্যালেঞ্জিং স্কোর গড়তে না পারলেও বোলারদের দাপট ম্যাচে ছিল বেশ ভালোভাবেই। শেষ পর্যন্ত শেষ ওভারে হার মানে লখনৌ।

লখনৌয়ের অটল বিহারি বাজপেয়ী স্টেডিয়ামে শনিবার (১৫ এপ্রিল) স্বাগতিক লখনৌ সুপার জায়ান্টের বিপক্ষে শেষ ওভারে জয় পেয়েছে পাঞ্জাব কিংস। লখনৌয়ের দেওয়া ১৬০ রানের লক্ষ্য ২ উইকেট ও ৩ বল হাতে রেখে পেরিয়ে গেছে পাঞ্জাব।

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক লোকেশ রাহুল ও কাইল মেয়ার্সের জুটিতে ৫৩ রান তোলে লখনৌ। রান পেলেও অবশ্য তখনো হাত খুলে খেলতে পারছিলেন না তারা। ২৩ বলে ২৯ রান করে মেয়ার্স বিদায় নিলে ব্যাট হাতে ব্যর্থ হন দীপক হুদাও। ক্রুনাল পান্ডিয়া ১৭ বলে করেন ১৮ রান। এরপরই ধস নামে লখনৌয়ের ইনিংসে। রাবাদার একই ওভারে ক্রুনালেরে পর বিদায় নেন নিকলাস পুরানও।

মার্কাস স্টয়নিস ১১ বলে ১৫ রান করে স্যাম কুরানের শিকারে পরিণত হন। সবেধন নীলমণি হয়ে টিকে থাকা অধিনায়ক রাহুলই যা একটু চেষ্টা করেন। কিন্তু ৫৬ বলে ৮ চার ও ১ ছয়ে ৭৪ রান করে আসস্রহদীপ সিংয়ের বলে রাহুল আউট হয়ে গেলে আর বেশিদূর আগায়নি লখনৌয়ের ইনিংস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করে লখনৌ।

পাঞ্জাবের পক্ষে স্যাম কুরান ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন। ৩৪ রানে ২ উইকেট নেন রাবাদাও। আর্শদীপ সিং, সিকান্দার রাজা, হারপ্রীত ব্রার ১টি করে উইকেট নেন।

১৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই অথর্ব তাইরের উইকেট হারায় পাঞ্জাব। আরেক ওপেনার প্রাভসিমরান সিংও ৪ রানের বেশি করতে পারেননি। ১৭ রানে ২ উইকেট হারানো পাঞ্জাব গুছিয়ে ওঠার আগে হারায় ছন্দে থাকা ম্যাথিউ শর্টের উইকেটও। ২২ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৪ রান করেন শর্ট।

৭৫ রানের মাথায় চতুর্থ উইকেট হিসেবে বিদায় নেন ২২ বলে ২২ রান করা হারপ্রীত সিংও। স্যাম কুরান ও জিতেশ শর্মা ব্যর্থ হলেও পাঞ্জাবের হাল ধরেন সিকান্দার রাজা। ৪১ বলে ৪ চার ও ৩ ছয়ে ৫৭ রান করে রাজা যখন আউট হন তখনও পাঞ্জাবের দরকার ১৩ বলে ২০ রান। এরপর হারপ্রীত ব্রার ৬ রান করে ফিরে গেলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শাহরুখ খান। ১০ বলে ১ চার ও ২ ছয়ে ২৩ রান করেন তিনি।

লখৌয়ের পক্ষে ২টি করে উইকেট নেন মার্ক উড, যুদ্ধবীর সিং ও রবি বিষ্ণয়ি। এছাড়া একটি করে উইকেট নেন কৃষ্ণাপ্পা গৌতম ও ক্রুনাল পান্ডিয়া।

বাংলাদেশ সময়: ৪:২২:২০   ১৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ