চট্টগ্রামে কন্ডিশনিং ক্যাম্প করবে টাইগার যুবারা

প্রথম পাতা » খেলাধুলা » চট্টগ্রামে কন্ডিশনিং ক্যাম্প করবে টাইগার যুবারা
সোমবার, ২৪ এপ্রিল ২০২৩



চট্টগ্রামে কন্ডিশনিং ক্যাম্প করবে টাইগার যুবারা

২০২৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৫তম আসর বসছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায়। এই বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের স্কোয়াড গঠনের কাজ শুরু করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। সে লক্ষ্যে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগার যুবারা। এ সিরিজ শেষ হতে না হতেই আবার ঢাকায় আসবে দক্ষিণ আফ্রিকা দল।

আসন্ন এই দুই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (২৫ এপ্রিল) থেকে চট্টগ্রামে কন্ডিশনিং ক্যাম্প করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শ্রীলঙ্কার কন্ডিশনের কথা মাথায় রেখে ইয়াং টাইগারদের ক্যাম্পে স্পিনিং অলরাউন্ডারের ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন নির্বাচকরা। এ ছাড়া বিশ্বকাপের আগে কমপক্ষে ৪০টি ম্যাচ খেলার প্রাথমিক পরিকল্পনাও চূড়ান্ত হয়েছে।

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের যুবারা। তবে গত আসরে আশা জাগানিয়া পারফরম্যান্স দেখাতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা। তবে এবার হারানো সেই মসনদ ফিরে পাওয়ার চ্যালেঞ্জ। সেই টুর্নামেন্টকে ঘিরে আটঘাট বেঁধে নামছেন ইয়াংরাও। যার জন্য ইতোমধ্যে প্রায় ২৫ জন ক্রিকেটার নিয়ে একটি পুল তৈরি করেছে বিসিবি।

এবার পাকিস্তান যুবাদের বিপক্ষে ঘরের মাঠে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে নামবে বাংলাদেশ দল। আগামী বুধবার বাংলাদেশের মাটিতে পা রাখবে তারা। তবে তার আগেই স্বাগতিকরা ক্যাম্প শুরু করছে। যেখান থেকে হান্নান-শান্ত-সেজান-অপি-সজল-শিপনের নির্বাচক প্যানেল পূর্নাঙ্গ দল গঠন করবে।

এ বিষয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের নির্বাচক হান্নান সরকার বলেন, ‘ঈদের আগে একটা ক্যাম্প করেছি। সেখানে ফিটনেস আর স্কিল নিয়ে কাজ করা হয়েছে। এখন সময়টা কম। ২৫ তারিখ যাব চট্টগ্রাম। ২৬ তারিখ পাকিস্তান আসবে। ৩০ তারিখ থেকে খেলা।’

চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে সিরিজে একটি চার দিনের ম্যাচ খেলবে টাইগার যুবারা। একই ভেন্যুতে ৬ আর ৮ মে হবে প্রথম দুই ওয়ানডে ম্যাচ। এরপর দুই দল চলে যাবে রাজশাহীতে। সেখানে বাকি ৩ ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে উভয় দল।

এই সিরিজের পরপরই ঢাকায় আসবে দক্ষিণ আফ্রিকা। তাই ২০২৪ বিশ্বকাপের আগে পাকিস্তান আর দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষেই দল গঠনের কাজটা সেরে রাখতে চান তারা।

এ প্রসঙ্গে হান্নান বলেন, ‘আমরা এবার স্পিনারদের ওপর বেশি ফোকাস করছি। শ্রীলঙ্কায় যাওয়ার আগে আমরা ৩৫-৪০টি ম্যাচ পাচ্ছি। যেখানে ওয়ানডে, চার দিন এবং কিছু টি-টোয়েন্টি আছে। হোম সিরিজে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ক্রিকেটারদের পর্যবেক্ষণ করা হবে। এখান থেকে আমরা ফাইনাল স্কোয়াডের দিকে এগিয়ে যাব।’

বাংলাদেশ সময়: ২২:০৪:৪৬   ১২৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় ক্রিকেটারদের সংবর্ধনা দিলেন প্রধান উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ