যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যা, গ্রেপ্তার চারজন ৪ দিনের রিমান্ডে

প্রথম পাতা » চট্টগ্রাম » যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যা, গ্রেপ্তার চারজন ৪ দিনের রিমান্ডে
শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩



যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যা, গ্রেপ্তার চারজন ৪ দিনের রিমান্ডে

লক্ষ্মীপুরে সাবেক যুবলীগ নেতা আব্দুল্লাহ আল নোমান ও সাবেক ছাত্রলীগ নেতা রাকিব ইমাম হত্যা মামলায় ৪ আসামিকে রিমান্ড দিয়েছেন আদালত। শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ভিক্টোরিয়া চাকমা এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক বেলায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা ৭ দিনের রিমান্ড আবেদন করেছিলাম। আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এ মামলায় অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ইসমাইল হোসেন পাটওয়ারী, মো. সবুজ, মনির হোসেন রুবেল ও আজিজুল ইসলাম বাবলু।

এরমধ্যে ইসমাইল বশিকপুর গ্রামের সেলিম পাটওয়ারীর ছেলে, সবুজ নন্দীগ্রামের আব্দুল মান্নানের ছেলে, বাবলু একই গ্রামের তাজুল ইসলামের ছেলে ও রুবেল দত্তপাড়া ইউনিয়নের দত্তপাড়া গ্রামের আবুল কালামের ছেলে।

পুলিশ জানায়, বুধবার (২৬ এপ্রিল) রাত ১টার দিকে নিহত নোমানের বড় ভাই ও বশিকপুর ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে আওয়ামী লীগ নেতা আবুল কাশেম জিহাদীসহ ৩৩ জনের নামে মামলা দায়ের করেন। এরপর থেকে থেকে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুর পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে পুলিশ ও র‍্যাব-১১ অভিযান চালিয়ে ওই ৪ আসামিকে গ্রেপ্তার করে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৫ এপ্রিল) রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নাগেরহাট সড়কে সন্ত্রাসীরা যুবলীগ নেতা নোমান ও ছাত্রলীগ নেতা রাকিবকে গুলি করে হত্যা করে। এ সময় তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল নিয়ে যায় সন্ত্রাসীরা। গুলির শব্দ শুনে ঘটনাস্থল গিয়ে স্থানীয় লোকজন গুলিবিদ্ধ অবস্থায় তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। মাথায় ও মুখে গুলিবিদ্ধ হওয়ায় দুইজন মারা যান। ঘটনার ২৭ ঘণ্টা পর আওয়ামী লীগ নেতা কাশেম জিহাদীসহ ৩৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ঘটনার পর স্থানীয় একটি সিসি ক্যামেরার ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেখানে অস্ত্র হাতে ৮ জন যুবককে হাঁটতে দেখা যায়।

নিহত নোমান সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বশিকপুর গ্রামের আবুল কাশেমের ছেলে। তিনি জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক। অপর নিহত রাকিব বশিকপুর ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও একই ইউনিয়নের নন্দীগ্রামের রফিক উল্যার ছেলে এবং জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৫৪:৪৪   ১২৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে মানববন্ধন
পাহাড়ে সন্ত্রাসী আস্তানা, অস্ত্র-ড্রোনসহ প্রযুক্তি সরঞ্জাম উদ্ধার
ফ্যাসিবাদীদের বিচার বাংলার মাটিতেই হবে: উপদেষ্টা নাহিদ
রাঙামাটিতে সংঘর্ষে একজন নিহত, ১৪৪ ধারা জারি
রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
টেকনাফে সাড়ে ১১ কোটি টাকার স্বর্ণসহ মিয়ানমারের দুই নাগরিক আটক
রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণের বিরোধে গেল ২ জনের প্রাণ
চট্টগ্রামে জশনে জুলুসে লাখো মুসল্লির ঢল
মিয়ানমারে ঝড়-বন্যায় প্রাণহানি বেড়ে ৭৪
বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে সমন্বিতভাবে কাজ করতে হবে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ