পাহাড়ে অপহরণ : সালেহ বাহিনীর ৬ সদস্য গ্রেপ্তার

প্রথম পাতা » চট্টগ্রাম » পাহাড়ে অপহরণ : সালেহ বাহিনীর ৬ সদস্য গ্রেপ্তার
শনিবার, ৬ মে ২০২৩



পাহাড়ে অপহরণ : সালেহ বাহিনীর ৬ সদস্য গ্রেপ্তার

কক্সবাজারের টেকনাফের দুর্গম পাহাড় কেন্দ্রিক বিভিন্ন সময়ে অপহরণ ও ডাকাতির অন্যতম হোতা সালেহ বাহিনীর প্রধান হাফিজুর রহমান প্রকাশ ছলে উদ্দিন ও তার অন্যতম সহযোগী সোহেল ডাকাতসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে র‌্যাব-১৫-এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ কথা জানান। এর আগে টেকনাফের বাহারছড়া পাহাড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, হাফিজুর রহমান প্রকাশ সালেহ উদ্দিন প্রকাশ ছলে ডাকাত (৩০) ও তার সহযোগী নুরুল আলম প্রকাশ নূরু (৪০), আক্তার কামাল প্রকাশ সোহেল (৩৭), নুরুল আলম প্রকাশ লালু (২৪), হারুনুর রশিদ (২৩) ও রিয়াজ উদ্দিন বারি (১৭)।

পরিচালক খন্দকার আল মঈন বলেন, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা প্রাথমিকভাবে স্বীকার করেন, টেকনাফের দুর্গম পাহাড়ে অবস্থান করে হাফিজুর রহমান ওরফে সালেহ ডাকাতের সরাসরি নেতৃত্বে এই চক্রটি অপহরণ ও মুক্তিপণ আদায়, মাদক ব্যবসাসহ অন্যান্য অপরাধ কার্যক্রম পরিচালনা করে থাকে। তার এই সন্ত্রাসী দলে সদস্য সংখ্যা ১২ থেকে ১৫ জন।

তিনি আরও বলেন, উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, তিনটি একনলা বড় দেশি বন্দুক, দুটি একনলা মাঝারি বন্দুক, ছয়টি একনলা ছোট বন্দুকসহ মোট ১২টি দেশি বন্দুক, ১৭ রাউন্ড তাজা কার্তুজ, চার রাউন্ড খালি কার্তুজ, দুটি ছুরি ও ছয়টি দেশি দা।

উল্লেখ্য, গত ৭ মাসে টেকনাফের পাহাড়ি এলাকা থেকে প্রায় ৭২ জন অপহরণ হয়েছে। এরই মধ্যে রোহিঙ্গা রয়েছে ৪০ জন। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৫ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগীদের পারিবারিক সূত্রে জানা গেছে। গত দুই দিনের ব্যবধানে অপহৃত হয়েছে সাতজন। এরই মধ্যে দু’জন চার লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এসেছে।

বাংলাদেশ সময়: ১৬:৪৬:২২   ১১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


পাহাড়ের সহিংসতার ঘটনায় কাউকে ছাড় নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা
নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে মানববন্ধন
পাহাড়ে সন্ত্রাসী আস্তানা, অস্ত্র-ড্রোনসহ প্রযুক্তি সরঞ্জাম উদ্ধার
ফ্যাসিবাদীদের বিচার বাংলার মাটিতেই হবে: উপদেষ্টা নাহিদ
রাঙামাটিতে সংঘর্ষে একজন নিহত, ১৪৪ ধারা জারি
রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
টেকনাফে সাড়ে ১১ কোটি টাকার স্বর্ণসহ মিয়ানমারের দুই নাগরিক আটক
রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণের বিরোধে গেল ২ জনের প্রাণ
চট্টগ্রামে জশনে জুলুসে লাখো মুসল্লির ঢল
মিয়ানমারে ঝড়-বন্যায় প্রাণহানি বেড়ে ৭৪

News 2 Narayanganj News Archive

আর্কাইভ