বাতিল হতে পারে এবারের এশিয়া কাপ!

প্রথম পাতা » খেলাধুলা » বাতিল হতে পারে এবারের এশিয়া কাপ!
বুধবার, ১০ মে ২০২৩



বাতিল হতে পারে এবারের এশিয়া কাপ!

এশিয়া কাপ নিয়ে এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। বৃহস্পতিবার (১১ মে) এসিসির বৈঠকের জন্য এরই মধ্যে দুইবাইয়ে রয়েছে পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি। আগামীকাল চূড়ান্ত সিদ্ধান্তে না পৌঁছালে, শেষ পর্যন্ত বাতিল হয়ে যেতে পারে এবারের এশিয়া কাপ।

চলতি বছর ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপ সবার জন্য একটি প্রস্তুতির মঞ্চ হিসেবে কাজ করবে। তবে ভারত-পাকিস্তান রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানে এশিয়া কাপ খেলতে আসতে চাচ্ছে না রোহিত শর্মারা। এদিকে পাকিস্তানও চাচ্ছে না নিরপেক্ষ ভেন্যুতে গিয়ে খেলতে।

এ নিয়ে বেশকিছু সময় ধরেই কথার লড়াই চলছে দুই পক্ষের মধ্যে। তবে এবার চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে হবে দুই দেশের বোর্ডকে। বৃহস্পতিবার অনুষ্ঠিত বৈঠকে সবকিছু মীমাংসা না হলে, শেষ পর্যন্ত বাতিল হতে পারে এবারের এশিয়া কাপ।

এদিকে পাকিস্তানের মিডিয়া দাবি করছে, এশিয়া কাপ বাতিল হলে বিকল্প একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের সবকিছু গুছিয়ে রেখেছে পিসিবি।

অন্যদিকে, এশিয়া কাপ বাতিলের পর ওই সময় ভারত বিকল্প একটি টুর্নামেন্ট আয়োজনের ব্যবস্থা করেছে। ভারতে একটি পাঁচ জাতি ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করার প্রস্তুতি নিয়েছে বিসিসিআই। যেখানে বাংলাদেশ, শ্রীলঙ্কার অংশগ্রহণ প্রায় নিশ্চিত। বাকি দুটি দলের একটি হতে পারে নেপাল। অন্যদিকে পাকিস্তান তাদের মাঠে আয়োজন করতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ।

তবে যদি পাকিস্তান নিরপেক্ষ ভেন্যুতে খেলতে রাজি হয় তাহলে কোন দেশে এবারের এশিয়া কাপ আয়োজন করা হবে, তাও অনেকটা গুছিয়ে রেখেছে এসিসি। শ্রীলঙ্কা কিংবা সংযুক্ত আরব আমিরাতকে বিকল্প ভেন্যু হিসেবে দেখা জেতে পারে। তবে আয়োজক থাকবে পাকিস্তানই।

বাংলাদেশ সময়: ১০:৫৩:৩৯   ১২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ