একাদশে আজ একাধিক পরিবর্তন আনতে পারে বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » একাদশে আজ একাধিক পরিবর্তন আনতে পারে বাংলাদেশ
রবিবার, ১৪ মে ২০২৩



একাদশে আজ একাধিক পরিবর্তন আনতে পারে বাংলাদেশ

তিন ম্যাচের সিরিজের তৃতীয় ওয়ানডেতে রোববার (১৪ মে) আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে দ্বিতীয় ম্যাচে ৩ উইকেটে জিতেছিল টাইগাররা। অর্থাৎ তৃতীয় ওয়ানডেতে জিতলে সিরিজ জেতার সুযোগ তামিম ইকবাল বাহিনীর।

সিরিজ জয়ের প্রশ্ন থাকলেও তৃতীয় ম্যাচে একাদশে একাধিক পরিবর্তন আনতে যাচ্ছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচের দিনই এ আভাস দিয়েছিলেন ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ওপেনিং এবং লেট মিডলঅর্ডার নিয়ে এখনও সন্তুষ্ট নয় টিম ম্যানেজমেন্ট। তাই এসব জায়গায় অন্য কাউকে বাজিয়ে দেখার চেষ্টা করতে চান হাথুরু।

এটা হতে যাচ্ছে হাথুরুর পরীক্ষা-নীরিক্ষার একটা মঞ্চ- প্রতিপক্ষ আয়ারল্যান্ড বলেই হয়তো সিরিজের আগ থেকেই সবার ভাবনায় এমন কিছু ছিল। বিশ্বকাপের আগে দল গোছাতে হলে খুব একটা সময় পাবে না বাংলাদেশ। আয়ারল্যান্ডের পর আফগানিস্তান সিরিজটাই সবেধন নীলমণি ম্যানেজমেন্টের জন্য। কারণ এশিয়া কাপে তো যাবে বিশ্বকাপের ছায়া।

আয়ারল্যান্ডের বিরূপ আবহাওয়ার সামনে পড়ে ভেস্তে যায় সব পরিকল্পনা। প্রচণ্ড ঠান্ডা এবং বৃষ্টির কারণে অনুশীলনটা হয়নি মনমতো। তার ওপর বিশ্বকাপের কন্ডিশনের সঙ্গে এখানকার পার্থক্যটা অনেক বেশি হওয়ায়, পরীক্ষার নীতি থেকে সরে আসেন হাথুরু। সিরিজটা শেষ করে ফিরে আসাটাই আপাতত তার প্রাথমিক লক্ষ্য। এভাবে ভাবছেন না দলের অন্য থিঙ্ক ট্যাঙ্করা। অন্তত বিসিবি বসের ইচ্ছা এখানেও যাচাই করা হোক কিছু ক্রিকেটারকে। তার পরিষ্কার কথা, ওপেনিং এবং লেট মিডলঅর্ডারে এখনও ঠিক স্থির নন ব্যাটাররা। জায়গা দুটোতে টুকটাক পরীক্ষা চালানোর সুযোগ আছে। তার এ কথা আবার নাকি মেনেও নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

সুযোগ এবার তৃতীয় ম্যাচকে ঘিড়ে। স্পিনারদের নাজুক পারফরম্যান্স, মিরাজকে বোলিং না দেয়া, ওপেনিং এ পারফরম্যান্স গড়পড়তা হওয়ায় বিসিবি বসের মতে, পরিবর্তন কয়েকটা আসতেই পারে। সাকিব তো আঙুলের চোটে সিরিজ থেকে ছিটকেই গেছেন। তার জায়গায় বিসিবি কাকে খেলায়, সেটাও দেখার পালা।

বাংলাদেশ সময়: ১১:১২:৪৩   ৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ