রাজধানীতে কসাইসহ গরু চোরচক্রের ৮ সদস্য গ্রেফতার

প্রথম পাতা » ছবি গ্যালারী » রাজধানীতে কসাইসহ গরু চোরচক্রের ৮ সদস্য গ্রেফতার
রবিবার, ১৪ মে ২০২৩



রাজধানীতে কসাইসহ গরু চোরচক্রের ৮ সদস্য গ্রেফতার

রাজধানীতে অভিযান চালিয়ে কসাইসহ গরু চোরচক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (১২ মে) বিকেলে গাবতলী ও কদমতলী এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা-লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। তাদের কাছ থেকে চুরির ৬টি গরু ও গরু পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন: মো. জাকির হোসেন, মো. বিল্লাল মিয়া, ইউসুফ, মো. রিপন, রজব আলী, মো. জুবায়ের, মো. আলামিন ও মো. আলমগীর। এদের মধ্যে জুবায়ের, আলামিন ও আলমগীর কসাই।

শনিবার (১৩ মে) দুপুরে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গত বৃহস্পতিবার সিরাজগঞ্জ জেলার কালিয়া কান্দাপাড়া গরুর হাট থেকে একটি গরু চুরি হয়। গরুর মালিক হাট কমিটির সহায়তায় গরুর খোঁজে ঢাকার গাবতলী গরুর হাটে আসেন। তিনি ডিবি পুলিশকেও বিষয়টি অবগত করে সহায়তা চান। একপর্যায়ে শুক্রবার বিকেলে একটি পিকআপসহ পাঁচজনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। উদ্ধার করে চুরি যাওয়া গরুটি। তাদের দেয়া তথ্যে পরবর্তী সময়ে কদমতলীর নূরপুর এলাকা থেকে তিনজন কসাইকে আরও ৫টি গরুসহ গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে অতিরিক্ত কমিশনার বলেন, কসাইদের সঙ্গে চোরদের যোগাযোগ থাকত। কিছু ক্ষেত্রে কসাইরা চোরদের অগ্রিম টাকা দিয়ে রাখত। গরু পাওয়ার কয়েক মিনিটের মধ্যেই কসাইরা গরু জবাই দিয়ে গোস্ত বিক্রি করে ফেলত। যার কারণে গরুর মালিক বা পুলিশের পক্ষে গরু উদ্ধার করা সম্ভব হয় না। যেহেতু গরু কোথাও রাখার প্রয়োজন হতো না ফলে ধরা পড়ার ঝুঁকিও ছিল না। এটা চোরদের কাছে ছিল দ্রুত টাকা ইনকামের সহজ এক ব্যবসা। তারা বেশ কয়েক বছর ধরে বাড়ি বা গরুর হাট থেকে এভাবে গরু চুরি করে কসাইদের কাছে বিক্রি করে আসছে।

তিনি আরও বলেন, এই চোরচক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তা উদ্‌ঘাটন করা হবে। কোন কোন কসাই এই চোরদের কাছ থেকে গরু কিনত, তাদের তালিকা করে অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ১১:২২:৪০   ১৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


প্রতিশোধ নেব না তবে অপরাধের শাস্তি পেতে হবে: জামায়াত আমীর
মব জাস্টিসের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ সহ নানা দাবিতে ছাত্র সমাবেশ
বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের আহবান রেজাউল করিমের
কোনো অবস্থাতে ৫ আগস্টের অর্জনকে প্রশ্নবিদ্ধ করা যাবে না: গিয়াসউদ্দিন
তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু, আহত ২
চলতি বছরের মধ্যে বিআরটি প্রকল্পের কাজ শেষ করার নির্দেশনা উপদেষ্টার
শহিদ শ্রাবণের কবর জিয়ারত করলেন নাহিদ ইসলাম
স্বৈরাচারের প্রেতাত্মাদের চিহ্নিত করে প্রশাসন ঢেলে সাজাতে হবে: তারেক রহমান
মানুষের সংস্কার না হলে কোন সংস্কারেই সুফল হবে না : গণশিক্ষা উপদেষ্টা
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই - ধর্ম উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ