শীর্ষস্থান পোক্ত করার লড়াইয়ে ম্যানসিটির প্রতিপক্ষ এভারটন

প্রথম পাতা » খেলাধুলা » শীর্ষস্থান পোক্ত করার লড়াইয়ে ম্যানসিটির প্রতিপক্ষ এভারটন
রবিবার, ১৪ মে ২০২৩



শীর্ষস্থান পোক্ত করার লড়াইয়ে ম্যানসিটির প্রতিপক্ষ এভারটন

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান আরও পোক্ত করতে এভারটনের মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার সিটি। টানা খেলার ধকলে নাকাল পেপ গার্দিওলার শিষ্যরা। তাই সাইড বেঞ্চ থেকে শুরুর একাদশে জায়গা পেতে পারেন হুলিয়ান আলভারেজ। সেক্ষেত্রে বিশ্রামে থাকবেন কেভিন ডি ব্রুইনা। গুডিসন পার্কে ম্যাচটি শুরু হবে রোববার (১৪ মে) সন্ধ্যা ৭টায়।

চলতি মৌসুমে ট্রেবল জয়ের সম্ভাবনা নিয়ে এগোচ্ছে ম্যানচেস্টার সিটি। অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে এবার বেশ শক্তপোক্ত অবস্থান গার্দিওলা শিষ্যদের। লিগে রাজ করছে শীর্ষে থেকে। ওদিকে হাতছানি এফএ কাপ ট্রফির। তবে সবকিছু সামলাতে গিয়ে বেশ চাপে সিটিজেনরা, টানা খেলার ধকলে ভর করেছে ক্লান্তি।

সব কম্পিটিশনেই বেশ চ্যালেঞ্জ নিয়ে এগোতে হচ্ছে ম্যানসিটির। মাত্র দুই ম্যাচ ধরে ইপিএলের শীর্ষস্থান ফিরে পাওয়া দলটার একটু নির্ভার হওয়ার কোনো সুযোগ নেই। এই পরিস্থিতির মাঝেই নেমে পড়তে হচ্ছে এভারটনের বিপক্ষে। যাদের সঙ্গে প্রথম লেগে ড্র করে পয়েন্ট হারিয়েছিলেন হলান্ডরা।

দুশ্চিন্তা আরও আছে ম্যানচেস্টারের ক্লাবটির। এখন পর্যন্ত লিগে যে আট ম্যাচে প্রতিপক্ষ ওদের থেকে পয়েন্ট ছিনিয়ে নিয়ে গেছে, তার ছয়টিই হয়েছে অ্যাওয়ে ম্যাচে। যার মধ্যে তিনটিতে পেতে হয়েছে হারের তিক্ততা। বাকি তিনটি ড্র। সিটিজেনদের এই ৩৫তম রাউন্ডের ম্যাচটাও যে প্রতিপক্ষের মাঠে।

এতকিছুর মাঝেও সফলতার ব্যাপারটা নিজেদের হাতেই দেখছেন কোচ গার্দিওলা। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমাদের সব কম্পিটিশনে খেলতে হচ্ছে। যে যেখানে মাঠে নামছি মানিয়ে নিতে হচ্ছে। প্রিমিয়ার লিগে হাতে চারটি ম্যাচ রয়েছে। যার সব কটি গুরুত্বপূর্ণ। আমাদের সফলতা আমাদের হাতে, সুতরাং সেভাবেই পরিকল্পনা করতে হচ্ছে।’

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ম্যাচে কোনো সাবস্টিটিউট করাননি পেপ পার্দিওলা। তাতে সাইড বেঞ্চ কিছুটা বিশ্রাম পেয়েছে। যার প্রতিফলন থাকতে পারে এভারটন ম্যাচে। কেভিন ডি ব্রুইনার এই ম্যাচে শুরুর একাদশে থাকার সম্ভাবনা কম। ম্যানেজমেন্ট ভরসা রাখতে পারে আলভারেজে। তবে চোটের কারণে বিশ্রামে থাকতেই হচ্ছে নাথান অ্যাকের।

এ মুহূর্তে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলা আর্সেনাল ৮১ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা নিউক্যাসলের ৩৪ ম্যাচে পয়েন্ট ৬৬। অর্থাৎ ম্যানসিটির সঙ্গে শিরোপার লড়াইটা কেবল হচ্ছে আর্সেনালের।

বাংলাদেশ সময়: ১১:২৬:২০   ৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ