বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক
বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩



বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক

ঢাকা, ১৮ মে, ২০২৩ : একাদশ জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮ তম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি আ.ফ.ম রুহুল হক এর সভাপতিত্বে কমিটি সদস্য ইকবালুর রহিম, মোঃ হাবিবে মিল্লাত, মোঃ আক্তারুজামান, বেগম শিরীন আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে রূপপুর গ্রিড সংযোগের অগ্রগতি, ৪র্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা, সুনীল অর্থনীতি ও জলবায়ু পরিবর্তনের বিষয় পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্তকরণ, হাইড্রোজেন এনার্জি ও ন্যানো প্রযুক্তির ভবিষ্যৎ প্রয়োজনীয়তা এবং এ বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সম্পর্কে আলোচনা করা হয়।

২০২৩ সালের ডিসেম্বরে মধ্যে রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রীডে ইভাকুয়েশনের লক্ষ্যে পিজিসিবি হতে গৃহিত বিভিন্ন প্যাকেজের আওতায় বর্তমানে যে ৬ টি ওভারল্যান্ড সঞ্চালন লাইন ও সংশ্লিষ্ট উপকেন্দ্রে বে-সম্প্রসারণ কাজের চুক্তি সম্পাদনপূর্বক মাঠপর্যায়ে নির্মাণ কাজ চলছে সেটি নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশসহ তাগিদ দেয় সংসদীয় স্থায়ী কমিটি।

৪র্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা, সুনীল অর্থনীতি ও জলবায়ু পরিবর্তনের বিষয় পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্তকরণের উপর গুরুত্বারোপ করে স্থায়ী কমিটি। এ বিষয়ে বিশেষজ্ঞগণ ও মন্ত্রনালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠনপূর্বক উপর্যুক্ত বিষয়গুলো পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করতে প্রয়োজনীয় পদক্ষেক গ্রহণের সুপারিশ করা হয়।

হাইড্রোজেন এনার্জি ও ন্যানো প্রযুক্তির ভবিষ্যৎ প্রয়োজনীয়তা এবং এ বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক গৃহিত পদক্ষেপে সন্তোষ প্রকাশ করে কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করে কমিটি।

বৈঠকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:০৫:৪১   ৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


৩০ নভেম্বরের মধ্যে সরকারি কর্মচারীদের সম্পদ বিবরণী জমা দিতে হবে
জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষ, আহত- ১৫
স্থানীয় সরকার উপদেষ্টার সাথে মার্কিন চার্জ দ্য এফেয়ার্সের বৈঠক অনুষ্ঠিত
ইনু-পলক-দীপু মনিসহ ৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
প্রতিশোধ নেব না তবে অপরাধের শাস্তি পেতে হবে: জামায়াত আমীর
মব জাস্টিসের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ সহ নানা দাবিতে ছাত্র সমাবেশ
বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের আহবান রেজাউল করিমের
কোনো অবস্থাতে ৫ আগস্টের অর্জনকে প্রশ্নবিদ্ধ করা যাবে না: গিয়াসউদ্দিন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ