মোঃ সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি পদটি সততা, নিষ্ঠা ও দেশপ্রেমের উপহার - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » মোঃ সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি পদটি সততা, নিষ্ঠা ও দেশপ্রেমের উপহার - ডেপুটি স্পীকার
শনিবার, ২৭ মে ২০২৩



মোঃ সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি পদটি সততা, নিষ্ঠা ও দেশপ্রেমের উপহার - ডেপুটি স্পীকার

ঢাকা, ২৭মে ২০২৩ : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, জাতির পিতার কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনার সন্তান মোঃ সাহাবুদ্দিনকে মহামান‌্য রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়ে রাষ্ট্রপতি পদে নির্বাচিত হওয়ার সুযোগ করে দিয়েছেন। রাষ্ট্রের এক নম্বর পদটি তাঁর সততা, নিষ্ঠা ও দেশপ্রেমের উপহার হিসেবে পেয়েছেন। বঙ্গবন্ধু কন‌্যা সব সময় সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেন, যিনি যে পদের উপযুক্ত তাঁকে খুঁজে খুঁজে সে চেয়ারে আসীন করেন।

আজ (শনিবার) রাজধানীর উত্তরা মডেল টাউনস্থ জমজম কনভেনশন সেন্টারে ‘উত্তরাস্থ পাবনা সোসাইটি’ এর উদ্যোগে মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ‘এক পাবনা, এক ভাবনা’ প্রতিপাদ‌্যে আয়োজিত ‘আলোচনা সভা ও দোয়া মাহফিল’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ হাবিব হাসান ও পাবনা-২ আসনের সংসদ সদস‌্য আহমেদ ফিরোজ কবির বিশেষ অতিথি হিসেবে বক্তব‌্য রাখেন।

ডেপুটি স্পীকার বলেন, নির্দিষ্ট একটি এলাকার উন্নয়ন করতে হলে সবার উন্নয়ন প্রয়োজন। এলাকা ভিত্তিক এ ধরণের সংগঠন উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। একে অপরের প্রতি সহানুভুতিশীল হওয়া, বিপদে আপদে অপরের পাশে দাড়ানো ও অনেক উন্নয়নমূলক কাজে নিজেরাই উদ‌্যোগী হওয়ার ফলে সরকারের বা অন‌্য প্রতিষ্ঠানের প্রতি নির্ভর হতে হয় না। আর জাতীয় উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী নিজেই সব সময় ভাবেন। জাতির পিতার দর্শন বাস্তবায়নের মধ‌্য দিয়ে শেখ হাসিনা দেশকে উন্নয়নের সোপানে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই কেবল জনগণের সকল প্রত‌্যাশা বাস্তবায়নের সুযোগ থাকবে।

মোঃ শামসুল হক টুকু বলেন, আমরা সবাই মিলে দেশটাকে গড়ে তুলবো, তবে ধুমপান ও মাদকমুক্ত না হলে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব না। মহামান‌্য রাষ্ট্রপতির সম্মানে আজকের দোয়া মাহফিলে আমরা শপথ গ্রহণ করি যে, ‘আমরা আর ধুমপান করবোনা ও মাদক থেকে দূরে থাকবো’।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করা হয় এবং জাতীয় সঙ্গীত গাওয়া হয়। অনুষ্ঠানের শেষে ১৫ই আগস্টে নিহত হওয়া জাতির পিতাসহ তাঁর পরিবারের সকল শহীদ, জাতীয় চার নেতা ও বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং রাষ্ট্রপতির সুস্বাস্থ‌্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

উত্তরাস্থ পাবনা সোসাইটি এর সভাপতি ড. আমিন উদ্দিন মৃধার সভাপতিত্বে ও ডেপুটি স্পীকারের সহকারী একান্ত সচিব মোঃ আমজাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সচিব ড. মোঃ মুজিবুর রহমান, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সচিব ও চেয়ারম্যান মোঃ ফয়জুল ইসলাম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোছাঃ নূরজাহান খাতুন ও ডিআইজি মোঃ মোজাম্মেল হক। এছাড়া জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য ও সাবেক সচিব মোঃ সেলিম রেজাসহ পাবনার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:৩৯:০৩   ১১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নারায়ণগঞ্জে বাস টার্মিনাল দখল নিতে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ১০
নারায়ণগঞ্জে মা ও অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড
প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন আশরোফা ইমদাদ
বাইডেন-মোদি বৈঠকে বাংলাদেশ পরিস্থিতি নিয়ে আলোচনা
বৈরুতে ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৪৫ : লেবানন মন্ত্রণালয়
ঘোড়াঘাটে কুখ্যাত ৪ ডাকাতসহ ট্রাক জব্দ
আলাবামায় বন্দুক হামলায় নিহত ৪
আহত শিক্ষার্থীদের চিকিৎসা দিতে ঢাকায় চীনা মেডিকেল টিম
নদীর পানি কেবল রাজনীতি না, কূটনীতিও: পানিসম্পদ উপদেষ্টা
১৫ বছরে বিভিন্ন মন্ত্রণালয়ে মহাসাগর চুরি হয়েছে: সাখাওয়াত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ