ফাইনালে গোল করে মেসির পাশে দিবালা

প্রথম পাতা » খেলাধুলা » ফাইনালে গোল করে মেসির পাশে দিবালা
বৃহস্পতিবার, ১ জুন ২০২৩



ফাইনালে গোল করে মেসির পাশে দিবালা

শঙ্কা ছিল তাকে মাঠে নামানো নিয়ে। কারণ, ইনজুরিতে ভুগছিলেন রোমার আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। তবে বুধবার (৩১ মে) হাঙ্গেরির বুদাপেস্টে হওয়া ফাইনালে খেলেছেন তিনি। শুধু খেলেনই-নি, গোলও করেছেন সাবেক য়্যুভেন্তাস তারকা। আর সেভিয়ার বিপক্ষে ফাইনালে গোল করেই মেসির পাশে নিজের নাম বসালেন দিবালা।

ইউরোপা লিগের ফাইনালে রোমাকে টাইব্রেকারে হারিয়ে সপ্তম শিরোপা হাতে নিয়েছে স্প্যানিশ ক্লাব সেভিয়া। দিবালার গোলে পিছিয়ে পড়ার পর, দ্বিতীয় হাফে মানচিনির আত্মঘাতী গোলে সমতায় ফেরে সেভিয়া। এরপর টাইব্রেকারে ৪-১ ব্যবধানে জিতে শিরোপার উল্লাস করে স্পেনের ক্লাবটি। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের স্পটটাও নিশ্চিত করেছে তারা।

এদিকে রোমা হতাশায় ভুগলেও একটি রেকর্ডে নাম লিখিয়েছেন পাওলো দিবালা। ২০১১ সালে মেসির পর প্রথম আর্জেন্টাইন ফুটবলার হিসেবে ইউরোপের কোনো ক্লাব টুর্নামেন্টের ফাইনালে গোল করলেন দিবালা।

২০১১ সালে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গোল করেছিলেন লিওনেল মেসি। সেবার ম্যানইউকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল বার্সেলোনা। এরপর থেকে টানা ১১ মৌসুম কোনো আর্জেন্টাইন ইউরোপিয়ান টুর্নামেন্টের ফাইনালে গোল করতে পারেননি।

এদিকে ইউরোপের কোনো টুর্নামেন্টের ফাইনালে এর আগে হারেননি রোমা কোচ হোসে মরিনহো। তবে এবার আর সেভিয়ার সঙ্গে পারেনি তার দল রোমা। হারের বিষয়টি হয়তো ঠিক মানতে পারেননি পর্তুগিজ কোচ। তাইতো রানার্সআপের মেডেলটা আর নিজের কাছে রাখেননি। পুরস্কারটা পেয়ে ছুড়ে মেরেছেন গ্যালারির দিকে।

বাংলাদেশ সময়: ১২:২৮:৪৭   ১০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা
১৪ গোলের ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
৯১ বছরে এমন জয় এবারই ‘প্রথম’ ভারতের
৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ