জাতিসংঘ মধ্যস্থতা করবে এ রকম কোনো সংকট হয়নি : ওবায়দুল কাদের

প্রথম পাতা » ছবি গ্যালারী » জাতিসংঘ মধ্যস্থতা করবে এ রকম কোনো সংকট হয়নি : ওবায়দুল কাদের
বুধবার, ৭ জুন ২০২৩



জাতিসংঘ মধ্যস্থতা করবে এ রকম কোনো সংকট হয়নি : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সঙ্গে আলোচনার কোনো সিদ্ধান্ত হয়নি। দেশে এমন পরিস্থিতি তৈরি হয়নি যে, বিদেশিদের মধ্যস্থতা করতে হবে। বিদেশিরা নয়, নিজেদের সমস্যা নিজেরাই সমাধান করব। সংকটের একমাত্র সমাধান সংবিধান।

বুধবার (৭ জুন) সকালে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে মঙ্গলবার (৬ জুন) রাজধানীতে ১৪ দল আয়োজিত এক জনসভায় আমু বলেছেন, জাতিসংঘের মধ্যস্থতায় প্রয়োজনে বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে। গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে বিএনপিসহ সব রাজনৈতিক দলের জন্য আলোচনার দরজা খোলা আছে।

আমুর এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, আলোচনার বিষয়ে কোনো সিদ্ধান্ত নিইনি। বিগত নির্বাচনের আগেও প্রধানমন্ত্রী সংলাপের আহ্বান করেছিলেন। জাতিসংঘ মধ্যস্থতা করবে এ রকম কোনো রাজনৈতিক সংকট বাংলাদেশে হয়নি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে নির্বাচন কমিশন আরও গণতান্ত্রিক হয়েছে। নির্বাচনী ব্যবস্থাও গণতান্ত্রিক হয়েছে। গণতন্ত্র হঠাৎ করে রাতারাতি প্রতিষ্ঠা পায় না। প্রাতিষ্ঠানিক রূপ দিতে সময় লাগে।

তিনি আরও বলেন, আমাদের গণতন্ত্র এখন পরিপূর্ণ। প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে চলছে। কাজেই বাইরের কোনো মধ্যস্থতা, বাইরের হস্তক্ষেপের দরকার নেই। সময় বলে দেবে কখন কী হবে। আপাতত আলাপ-আলোচনার কোনো সিদ্ধান্ত হয়নি।

কাদের বলেন, তারা (বিএনপি) আমাদের নেত্রীকে হত্যার হুমকি দিচ্ছে। তাদের সঙ্গে আমরা কী আলোচনা করব? তারা নালিশের রাজনীতি করছে। কী পেয়েছে? আমেরিকায়, ইউরোপীয় ইউনিয়নের কাছে নালিশ করে তারা কী পেয়েছে? পেয়েছে ঘোড়ার ডিম। এখন জাতিসংঘের তত্ত্বাবধান চায়। তত্ত্বাবধানে আবার নতুন সূত্র তুলে ধরছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, সংকটের সমাধান হলো আমাদের সংবিধান। সংকটের আর কোনো সমাধান নেই। সংবিধানই যদি কোনো দেশের সমাধান দিতে না পারে, তাহলে সে দেশে গণতন্ত্র হবে কী করে?

এর আগে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ১০:৩০:০৯   ১০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ভারতে পালানোর সময় সীমান্তে আওয়ামী লীগ নেতা আটক
গাজীপুরে বাসচাপায় নারী নিহত, বাসে আগুন
রূপগঞ্জে ফেনসিডিলসহ তিন যুবককে আটক করেছে র‌্যাব
লেবাননে ইসরাইলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৮২
কসবায় ভারতে পাচারকালে এক হাজার কেজি ইলিশ জব্দ
আগামী সপ্তাহের মধ্যে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণার ব্যাপারে আশাবাদী নাহিদ
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচার সকলের কাছে গ্রহণযোগ্য হতে হবে : আইন উপদেষ্টা
পার্বত্য জনগোষ্ঠীর মানোন্নয়নে বর্তমান সরকার কাজ করছে: উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ