লিডের পাহাড় গড়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » লিডের পাহাড় গড়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ
শুক্রবার, ১৬ জুন ২০২৩



লিডের পাহাড় গড়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে একক আধিপত্য চালিয়ে যাচ্ছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর টানা দুই ইনিংসে সেঞ্চুরির ওপর ভর করে লিডটা ইতোমধ্যেই পাহাড়সম করে ফেলেছে টাইগাররা।

তৃতীয় দিনে শুক্রবার (১৬ জুন) দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ২ উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করেছে লাল সবুজের প্রতিনিধিরা। শান্ত অপরাজিত আছেন ১১২ রানে। তার সঙ্গী মুমিনুল হক অপরাজিত আছেন ৪৩ রানে। বাংলাদেশের লিড ৪৯১ রানের।

আগের দিন ১ উইকেট হারিয়ে ১৩৪ রানে দিন শেষ করেছিল টাইগাররা। ক্রিজে অপরাজিত ছিলেন শান্ত ও জাকির হাসান। দলীয় ১৮ রানে ব্যক্তিগত ১৭ রানের ইনিংস খেলে মাহমুদুল হাসান জয় আউট হলে দলের হাল ধরেন শান্ত-জাকির। তাদের ব্যাটে তৃতীয় দিনের শুরু থেকেও আফগান বোলারদের বিপক্ষে আধিপত্য করে বাংলাদেশ।

আগের দিন ৫৪ রানে অপরাজিত থাকা জাকির এদিন ব্যক্তিগত ৭১ রানের ইনিংস খেলে রান আউট হলে ভাঙে তাদের দুজনের ১৭৩ রানের অনবদ্য জুটি। তবে কোনো বাধাই থামাতে পারেনি শান্তর ব্যাট। প্রথম ইনিংসে ১৪৬ রানের ইনিংস খেলা শান্ত এদিনও তুলে নেন সেঞ্চুরি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে উভয় ইনিংসে শতকের মাইলফলক স্পর্শ করেন তিনি। সাদা পোশাকের ইতিহাসে এ কীর্তি গড়েন ৯১তম ব্যাটার হিসেবে। সব মিলিয়ে টেস্টে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

এদিকে শান্তর সঙ্গে তৃতীয় উইকেটে যোগ্য সঙ্গ দিয়ে যাচ্ছেন মুমিনুল হক। দীর্ঘদিন অফফর্মে থাকা এ ব্যাটার এদিন সাচ্ছন্দ্যেই ব্যাট করে যাচ্ছেন। তিনি আছেন ক্যারিয়ারের ১৭তম অর্ধশতকের সামনে।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩৮২ রানের জবাবে ১৪৬ রানে গুটিয়ে গিয়েছিল সফরকারী আফগানিস্তান। বল হাতে দ্যুতি ছড়িয়ে টাইগার পেসার এবাদত হোসেন দখলে নেন ৪ উইকেট। ২টি করে উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম,তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। অন্যদিকে নজর কেড়েছেন অভিষিক্ত আফগান পেসার নিজাত মাসুদও। প্রথম ইনিংসে তিনি শিকার করেন ৫ টাইগার ব্যাটারকে।

বাংলাদেশ সময়: ১২:৩৭:২৫   ৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ