কলম্বিয়াকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

প্রথম পাতা » খেলাধুলা » কলম্বিয়াকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল
রবিবার, ২৫ জুন ২০২৩



কাতার বিশ্বকাপ থেকেই ব্যর্থতার বৃত্তবন্দী ব্রাজিল ফুটবল দল। বিশ্বকাপের পর থেকে খেলা তিন ম্যাচের দুটিতেই হেরেছে তারা। তবে ফুটবলে না পারলেও ফুটসালে রীতিমতো উড়ছে ব্রাজিল। কনমেবল অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ব্রাজিল।

কলম্বিয়াকে উড়িয়ে ফাইনালে ব্রাজিল

কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল প্রতিযোগিতার সেমিফাইনালে কলম্বিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। এতে আসরের প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করল তারা।

সেমিফাইনালে ওঠার পথে গ্রুপ পর্বে অপ্রতিরোধ্য ছিল ব্রাজিলের যুবারা। তিন জয় ও এক ড্রয়ে শীর্ষ দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নেয় তারা। এ পথে ২২ গোল করার পথে হজম করে মোটে দুটি গোল।

সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে সেরা দলের মতোই খেলেছে ব্রাজিল। দুই মিনিটের মাথায় ব্রায়ানের গোলে এগিয়ে যায় ব্রাজিল। ভার্দেমারেলার পাস থেকে দ্বিতীয়ার্ধে পরবর্তী গোলটি করেন রায়ান।

কলম্বিয়া ম্যাচে ফেরার চেষ্টা চালিয়েও সফল হচ্ছিল না। এরই মধ্যে তৃতীয় গোলের দেখা পেয়ে যায় ব্রাজিল। দ্বিতীয় গোলের চার মিনিট পার হতে না হতে গোলটি করেন ইগর ব্রেডফ। তাতেই নিশ্চিত হয় ফাইনাল।

ফাইনালে আর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচের বিজয়ী দলের মুখোমুখি হবে ব্রাজিল। অন্যদিকে পরাজিত দল কলম্বিয়ার বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলবে।

আসরে দুর্দান্ত ব্রাজিল প্রথম ম্যাচেই পেরুকে ১০-০ গোলে উড়িয়ে দেয়। দ্বিতীয় ম্যাচেও জয় পায় ব্রাজিল। সেবার তারা ৪-০ গোলে হারিয়েছিল ইকুয়েডরকে। তৃতীয় ম্যাচে উরুগুয়েকে ৭-১ গোলের লজ্জার হার উপহার দেয় সেলেসাওরা। তবে চতুর্থ ও শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করে ব্রাজিল। তাতেই নিশ্চিত হয় গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নেয়া।

বাংলাদেশ সময়: ১৪:৪৫:৫০   ১১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়
বাংলাদেশ-ভারত: হাসানের তোপে প্রথম সেশন বাংলাদেশের
সিটির বিপক্ষে কী প্রতিশোধ নিতে পারবে ইন্টার?
দলের ভারসাম্য ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে : হাথুরুসিংহে
অবশেষে হারের মুখ দেখল বাংলাদেশ
চেন্নাই পৌঁছেছে বাংলাদেশ দল
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ
তিন মাস পর মাঠে নেমেই মেসির জোড়া গোল
প্রথম টি২০’তে ইংল্যান্ডকে ২৮ রানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া

News 2 Narayanganj News Archive

আর্কাইভ