কমলাপুরে র‍্যাবের পদক্ষেপ পরিদর্শনে খন্দকার মঈন

প্রথম পাতা » ছবি গ্যালারী » কমলাপুরে র‍্যাবের পদক্ষেপ পরিদর্শনে খন্দকার মঈন
মঙ্গলবার, ২৭ জুন ২০২৩



কমলাপুরে র‍্যাবের পদক্ষেপ পরিদর্শনে খন্দকার মঈন

রাজধানীর কমলাপুরে ঘরমুখী মানুষের নিরাপদ ঈদযাত্রা নিশ্চিতে র‍্যাবের নেয়া পদক্ষেপ পরিদর্শন করেছেন সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। এ সময় অনিয়ম পাওয়ায় র‍্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এক লাখ ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সোমবার (২৬ জুন) রাতে কমলাপুর রেলস্টেশনে পরিদর্শনে যান তিনি।

খন্দকার আল মঈন কমলাপুর রেলস্টেশনে স্থাপিত র‍্যাব কন্ট্রোল রুম পরিদর্শন করেন ও ঘরমুখী সাধারণ যাত্রীদের কাছ থেকে তাদের যাত্রা সম্পর্কিত অভিজ্ঞতা ও সার্বিক ব্যবস্থাপনা নিয়ে জানতে চান।

এ সময় তিনি কমলাপুর রেলস্টেশনে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। র‍্যাবের এ কর্মকর্তা জানান, ঈদে ঘরমুখী মানুষকে নিরাপত্তা দেয়ার পাশাপাশি র‍্যাবের সেবা সাধারণ জনগণের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে সব ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার বাস টার্মিনাল, রেল স্টেশন, লঞ্চ টার্মিনাল, ফেরিঘাট এবং গুরুত্বপূর্ণ জনসমাগম স্থানগুলোতে কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, ঘরমুখী মানুষের হয়রানি প্রতিরোধে টিকেট কালোবাজারি চক্রগুলোর বিরুদ্ধে র‍্যাবের গোয়েন্দা নজরদারি কার্যক্রম চলমান রয়েছে। টিকেট কালোবাজারির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, অতিরিক্ত ভাড়া আদায় ও অতিরিক্ত যাত্রী বহন করাসহ বিভিন্ন হয়রানিমূলক কর্মকাণ্ড রোধকল্পে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহায়তায় কার্যকরী পদক্ষেপ নিয়েছে র‍্যাব।

তিনি জানান, অতিরিক্ত যাত্রী বোঝাই বাস, পিকআপ, লেগুনা ইত্যাদি যানবাহন চালকদের ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস সার্টিফিকেট আছে কিনা তা যাচাই করা ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তির ব্যবস্থা নেয়ার উদ্যোগ নিয়েছে র‍্যাব। বিভিন্ন বাসস্ট্যান্ড, রেল স্টেশন, লঞ্চঘাটে ঘরমুখী নারী যাত্রীদের উত্যক্ত বা যৌন হয়রানি রোধে ভ্রাম্যমাণ আদালতসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

যাত্রী হয়রানি ও টিকেট কালোবাজারিসহ যেকোনো ধরনের অপতৎপরতা প্রতিরোধে র‍্যাব কন্ট্রোল রুম ও র‍্যাব টহল দলের সহায়তা নেয়ার জন্য সবাইকে অনুরোধ জানান খন্দকার আল মঈন।

এদিন কমলাপুর রেল স্টেশন এলাকায় ঘরমুখী মানুষের নিরাপদ ঈদযাত্রা নিশ্চয়নে ও যাত্রী হয়রানি রোধে র‍্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এক লাখ ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১৬:০৬:১৮   ১২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


অনাবাদি জমি চাষের আওতায় আনার জন্য কাজ করতে হবে : কৃষি উপদেষ্টা
বেবিচক চেয়ারম্যানের সঙ্গে আরব আমিরাতের রাষ্ট্রদূত ও কানাডার চার্জ ডি অ্যাফেয়ার্সের সৌজন্য সাক্ষাৎ
ঢাকা-রোম সম্পর্কের ‘নতুন অধ্যায়’ দেখতে আগ্রহী মেলোনি
সকল শহিদ এবং আহতদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করা হবে : নাহিদ ইসলাম
লেফটেন্যান্ট তানজিমের আত্মত্যাগ সেনাবাহিনী শ্রদ্ধাভরে স্মরণ করবে : সেনা প্রধান
“ডেঙ্গু প্রতিরোধে লার্ভিসাইড স্প্রে করা হয়েছে ৯ হাজার স্থানে”
তরুণদের স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে বিদেশী বন্ধুদের সহযোগিতা চান ড. ইউনূস
সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে - পার্বত্য উপদেষ্টা
কেন অবহেলিত আরামনগর বাজার মতবিনিময় সভায় শামীম তালুকদার
শেখ হাসিনার মতো রক্তপিপাসু স্বৈরশাসকের সঙ্গে বন্ধুত্ব চায় ভারত: রিজভী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ