বার্সার মতো দুরবস্থা ঠেকাতে গোটা স্কোয়াড বিক্রি করবে সেভিয়া!

প্রথম পাতা » খেলাধুলা » বার্সার মতো দুরবস্থা ঠেকাতে গোটা স্কোয়াড বিক্রি করবে সেভিয়া!
রবিবার, ২ জুলাই ২০২৩



বার্সার মতো দুরবস্থা ঠেকাতে গোটা স্কোয়াড বিক্রি করবে সেভিয়া!

গত মৌসুমে এক সময় রেলিগেশনের শঙ্কায় ছিল সেভিয়া। এরপর এখান থেকে ঘুরে দাঁড়িয়ে দারুণ একটা মৌসুম কাটিয়েছে লা লিগার ক্লাবটি। লিগে ১২তম হলেও ইউরোপা লিগ জিতে পেয়েছে আসন্ন মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নাম লিখিয়েছে তারা। তবে এই আনন্দের উপলক্ষে জল ঢেলে দিয়েছে ক্লাবটির বিপুল পরিমাণ ঋণ। যে ঋণের বোঝা কমাতে কঠিন সিদ্ধান্ত নিতে চলেছে ক্লাবটি।

অর্থনৈতিকভাবে ভয়াবহ পর্যদুস্ত অবস্থায় আছে সেভিয়া। প্রায় ৯ কোটি ইউরো ঋণের বোঝা দূর করতে তাই সেভিয়া তাদের গোটা স্কোয়াডই বিক্রি করে দিতে চায়। এমন খবর জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। দ্রুত ক্লাবটি এই সমস্যা কাটিয়ে উঠতে চায় বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ইউরোপা লিগের শিরোপা জেতার পর সেভিয়ার তারকা খেলোয়াড়দের নিয়ে ইউরোপের বড় ক্লাবগুলোর বেশ আগ্রহ তৈরি হয়েছে। আগ্রহ আছে তারকা ভিড়িয়ে আলোড়ন তোলা সৌদি প্রো লিগের ক্লাবগুলোরও। দলটির মরোক্কান গোলরক্ষক ইয়াসিন বুনুকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেছে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভেড়ানো আল নাসর।

বিশ্বকাপ ফাইনালের মতোই ইউরোপা লিগের ফাইনালেও গঞ্জালো মন্টিয়েলই টাইব্রেকারে শেষ শট নিয়ে সেভিয়াকে জিতিয়েছিলেন। ছবি: টুইটার

এছাড়া বিশ্বকাপজয়ী দুই আর্জেন্টাইন ফুলব্যাক গন্সালো মন্টিয়েল ও মার্কাস আকুনা, মরক্কোর স্ট্রাইকার ইউসেপ এন-নেসরি, টটেনহ্যামের সাবেক আর্জেন্টাইন তারকা এরিক লামেলা, লিভারপুলের সাবেক উইঙ্গার সুসোসহ বেশ কয়েকজন খেলোয়াড় এমনিতেই এবারের দলবদলে সেভিয়া ছেড়ে যেতে ইচ্ছুক। তবে তাদের বিক্রি করেও সেভিয়া এই আর্থিক সংকট থেকে উৎরাতে পারবে না। তাদের আরও বেশি খেলোয়াড় ছাড়তেই হবে ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে রুলস ঠিক রাখতে।

শেষ পর্যন্ত যদি সেভিয়া যদি যথেষ্ট পরিমাণ খেলোয়াড় বিক্রি করতে ব্যর্থ হয়, তাহলে বড় ধরনের আর্থিক সংকটে পড়তে যাচ্ছে তারা। দুই বছর আগে যে ধরনের সংকটে বার্সেলোনা তাদের ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে ছেড়ে দিতে বাধ্য হয়েছিল। সে ঋণ এখনও পরিশোধ করে চলেছে বার্সা।

এরই মধ্যে খেলোয়াড় বিক্রির জন্য ইউরোপের বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে যোগাযোগ করেহে সেভিয়া। এই তালিকায় আছে ম্যানচেস্টার ইউনাইটেডের নাম। প্রিমিয়ার লিগের এই দলটিকে এবারের ইউরোপা লিগ জয়ের পথে কোয়ার্টার ফাইনালে হারিয়েছিল সেভিয়া।

এর আগে ক্লাবটির পরিচালক মনচিও অ্যাস্টন ভিলায় যোগ দিয়েছেন। মার্কা জানিয়েছে, ক্লাবের এমন পরিস্থিতির জন্যই মূলত দায়িত্ব ছেড়েছেন মনচিও। কারণ, এতো খেলোয়াড় বিক্রির পক্ষে ছিলেন না তিনি।

লা লিগার নিয়মও এই জটিলতা সৃষ্টির জন্য অনেকটাই দায়ী। এই সমস্যা থেকে যদিসেভিয়া দ্রুত বেরিয়ে না আসতে পারে তবে তাদের পরিণতিই বার্সেলোনার মতো হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে মার্কা।

বাংলাদেশ সময়: ১২:৪৪:৩৮   ৯২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


কানপুরে ভারতীয় সমর্থকদের হামলায় হাসপাতালে বাংলাদেশি দর্শক
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা
অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান
বড় জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল
ভেনেজুয়েলা ম্যাচের আগে নতুন জটিলতায় আর্জেন্টিনা
আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা
১৪ গোলের ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
৯১ বছরে এমন জয় এবারই ‘প্রথম’ ভারতের
৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ