ফারুকি জুজু কাটল না তামিমের

প্রথম পাতা » খেলাধুলা » ফারুকি জুজু কাটল না তামিমের
বুধবার, ৫ জুলাই ২০২৩



ফারুকি জুজু কাটল না তামিমের

সময়টা গেল বছরের ২৩ ফেব্রুয়ারি, ২২ গজে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশের কাপ্তান তামিম ইকবাল ও আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি। প্রথম সাক্ষাতেই তামিমকে বোকা বানিয়ে নিজের ঝুলিতে উইকেট তুলে নেন ফারুকি। ৮ বলে দুই বাউন্ডারিতে ৮ রানে এলবিডব্লিউ-এর ফাঁদে পড়ে ফিরে যান টাইগার ওপেনার। দুইদিন বিরতি দিয়ে এরপরের সাক্ষাৎ; এবারও একই ফাঁদে পা দিয়ে উইকেট বিলিয়ে নেন দেশসেরা ওপেনার তামিম। প্যাভিলিয়নে ফিরেন ২৪ বলে ১২ রানে।

এরপরই লাল-সবুজের দলপতিকে প্রশ্ন করা হয়, একই ফাঁদে পড়ে কীভাবে আউট হলেন! তবে তামিম কৌশল করে বিষয়টি এড়িয়ে যায়। সেবার সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচের ফারুকির বলেই সাজঘরে ফেরেন। এবার অবশ্য কিছুটা ভিন্নতা ছিল। বোল্ড হয়ে ১১ রানে ফিরেন টাইগারদের এই প্রাণভোমরা।

মাঠে নেমে শুরু থেকেই বেশ চাপে ছিলেন টাইগারদের নেতা। ফারুকির প্রথম ওভারের প্রথম পাঁচ বলে বেশ বেগ পেতে হয়েছিল তামিমকে। তবে এই যাত্রায় রক্ষা পেয়েছিলেন তিনি। কিন্তু ফারুকির ব্যক্তিগত চতুর্থ ওভারেই হতাশ হয়ে মাঠ ছাড়েন তামিম।

অফ-স্টাম্পের বাইরের বলটি কাট করে বাউন্ডারি হাঁকিয়ে গর্জে ওঠার ইঙ্গিত দিয়েছিলেন তামিম। কিন্তু এবার বেশ খানিকটা লাইন পরিবর্তন করলেন ফারুকি, এই বলে আলতো করে ব্যাট চালিয়ে নিজের বিপদ ডেকে আনেন টাইগারদের অন্যতম সেরা এই ব্যাটার। আর তামিমকে ফিরিয়ে পাওয়ার প্লেতেই প্রথম উইকেটের দেখা পেয়ে যায় আফগানিস্তান। ১৩ রানে ফেরেন বাংলাদেশের অধিনায়ক। এর মধ্য দিয়ে ‘তামিম বনাম ফারুকি’ লড়াইয়ে আবারও জয়ী ফারুকি। দলীয় ৩০ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫:১০:৫৬   ১১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


কানপুরে ভারতীয় সমর্থকদের হামলায় হাসপাতালে বাংলাদেশি দর্শক
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা
অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান
বড় জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল
ভেনেজুয়েলা ম্যাচের আগে নতুন জটিলতায় আর্জেন্টিনা
আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা
১৪ গোলের ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
৯১ বছরে এমন জয় এবারই ‘প্রথম’ ভারতের
৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ