পিএসজিতে থাকতে হলে এমবাপ্পেকে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে

প্রথম পাতা » খেলাধুলা » পিএসজিতে থাকতে হলে এমবাপ্পেকে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে
বৃহস্পতিবার, ৬ জুলাই ২০২৩



পিএসজিতে থাকতে হলে এমবাপ্পেকে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে

আগামী মৌসুমে পিএসজিতে থাকতে হলে কিলিয়ান এমবাপ্পেকে অবশ্যই নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে বলে জানিয়ে দিয়েছেন ক্লাব সভাপতি নাসির আল-খেলাইফি।
এ সম্পর্কে খেলাইফি আরো বলেছেন, ‘পরিস্থিতি একেবারে স্পষ্ট। কিলিয়ান যদি থাকতে চায় তবে তাকে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে। আমরা বিশ্বের সেরা একজন খেলোয়াড়কে ফ্রি এজেন্ট হিসেবে ছাড়তে পারিনা। এটা অসম্ভব। সে নিজেও জানিয়েছে ফ্রি এজেন্টে সে দল ছাড়বে না। এখন যদি কেউ নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে তবে এটা আমার দোষ নয়।’
গত মাসে এমবাপ্পে পিএসজির সাথে চুক্তি না বাড়ানোর ঘোষনা দিয়েছেন। আগামী বছর পিএসজির সাথে এমবাপ্পের বর্তমান চুক্তি মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। কিন্তু একইসাথে জানিয়ে দিয়েছেন শেষ বছরেও তিনি প্যারিসেই থাকতে চান। তবে ক্লাব এবারের ট্রান্সফার উইন্ডোতে এমবাপ্পেকে ছেড়ে দিতে পারে। আর তা না হলে আগামী মৌসুমে চুক্তি শেষ হয়ে গেলে এমনিতেই তাকে হারাবে পিএসজি।
২০১৭ সালে ১৮০ মিলিয়ন ইউরোতে মোনাকো থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন এমবাপ্পে। তারপর থেকে নিজেকে বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়ে পরিনত করে তুলেছেন। ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন। এরপর পিএসজিকে রেকর্ড ১১তম ফরাসি লিগ শিরোপা উপহার দেন। গত মৌসুমে ২৯ গোল করে লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা ছিলেন। সব ধরনের প্রতিযোগিতায় ৪৩ ম্যাচে করেছেন ৪১ গোল।
এক বছর আগে রিয়াল মাদ্রিদে যাবার প্রায় দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলেন ২৪ বছর বয়সী এমবাপ্পে। ঐ সময় তার আগের চুক্তি শেষ হয়ে গিয়েছিল। কিন্তু রিয়ালে না গিয়ে তিনি পিএসজির সাথে চুক্তি নবায়ন করেন। নতুন করে দুই বছরের চুক্তি করলেও শর্তাবলীতে আরো এক বছর বাড়িয়ে ২০২৫ পর্যন্ত তার পিএসজিতে থাকা নিশ্চিত হয়। যদিও এমবাপ্পে জানিয়ে দিয়েছেন আগামী বছরই প্যারিসে তার শেষ মৌসুম।
মে মাসে এমবাপ্পে এ সম্পর্কে বলেছেন, ‘আমি বলেছি আগামী বছর আমি পিএসজিতে খেলবো। এখনো চুক্তিতে আমার এক বছর বাকি রয়েছে। চুক্তির প্রতি আমি শ্রদ্ধাশীল।’

বাংলাদেশ সময়: ১৬:২৩:৩১   ৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


কানপুরে ভারতীয় সমর্থকদের হামলায় হাসপাতালে বাংলাদেশি দর্শক
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা
অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান
বড় জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল
ভেনেজুয়েলা ম্যাচের আগে নতুন জটিলতায় আর্জেন্টিনা
আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা
১৪ গোলের ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
৯১ বছরে এমন জয় এবারই ‘প্রথম’ ভারতের
৮ উইকেট হারিয়ে চা বিরতিতে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি, শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ