আফগানিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ১১৬ রান, বাংলাদেশের টার্গেট ১১৯

প্রথম পাতা » খেলাধুলা » আফগানিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ১১৬ রান, বাংলাদেশের টার্গেট ১১৯
রবিবার, ১৬ জুলাই ২০২৩



আফগানিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ১১৬ রান, বাংলাদেশের টার্গেট ১১৯

দুর্দান্ত বোলিং নৈপুন্যে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে বড় স্কোর করতে দেয়নি বাংলাদেশের বোলাররা। টস হেরে প্রথমে ব্যাট করে বৃষ্টির কারনে নির্ধারিত ১৭ ওভারে ৭ উইকেটে ১১৬ রান করেছে আফগানিস্তান। তবে বৃষ্টি আইনে ১৭ ওভারে ১১৯ রানের টার্গেট পেয়েছে বাংলাদেশ।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আজও প্রথমে বোলিংয়ের সিদ্বান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। বল হাতে প্রথম ওভারে আক্রমনে এসেই উইকেট শিকারের আনন্দে মাতেন পেসার তাসকিন আহমেদ। ওভারের চতুর্থ বলে ছক্কা মারার পর পঞ্চম ডেলিভারিতে পুল করতে গিয়ে তাসকিনকে ফিরতি ক্যাচ দেন আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। ৫ বলে ৮ রান করেন গুরবাজ।
গুরবাজকে শিকার করে ৫৪ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫০তম উইকেট পূর্ণ করেন তাসকিন। এর আগে বাংলাদেশের হয়ে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।
নিজের তৃতীয় ওভারে আফগানিস্তানের আরেক ওপেনার হজরতুল্লাহ জাজাইকে ৪ রানে বিদায় দেন তাসকিন। ১৬ রানেই ২ উইকেট হারায় আফগানিস্তান। এ অবস্থায় দলকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন ইব্রাহিম জাদরান ও মোহাম্মদ নবি। মুস্তাফিজের করা পাওয়ার প্লের শেষ ওভারে ২টি চারে ১৩ রান তুলেন ইব্রাহিম ও নবি। ৬ ওভার শেষে ৩৪ রান পায় আফগানিস্তান।
৭ দশমিক ২ ওভারের পর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। ৯৯ মিনিট খেলা বন্ধ থাকলে ১৭ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচটি।
বৃষ্টির পর খেলা শুরু হলে নাসুম আহমেদের করা নবম ওভারে নবির ক্যাচ ফেলেন সাকিব ও লিটন। দু’বার জীবন পেয়েও বেশি দূর যেতে পারেননি নবি। ১০ম ওভারে উইকেটের পেছনে লিটনকে ক্যাচ দিয়ে মুস্তাফিজের শিকার হন ২২ বলে ১৬ রান করা নবি।
পরের ওভারে দুই উইকেট তুলে নেন সাকিব। প্রথম বলে আফিফের ক্যাচে ইব্রাহিমকে ২২ রানে ও শেষ বলে নাজিবুল্লাহ জাদরানকে ৫ রানে বোল্ড করেন সাকিব।
৬৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়া আফগানিস্তানের রানা চাকা সচল করেন আজমতুল্লাহ ওমরজাই ও করিম জানাত। ষষ্ঠ উইকেটে ২৯ বলে ৪২ রান যোগ করে দলের রান ১শ পার করেন তারা। হাসান ও তাসকিনের করা যথাক্রমে ১৩তম ওভারে ১৬, ১৪তম ওভারে ১২ তুলেন তারা। ১৬তম ওভারে ওমরজাইকে শিকার করেন মুস্তাফিজ। ২টি চার ও ১টি ছক্কায় ২১ বলে ২৫ রান করেন ওমরজাই।
১৭তম ওভারে জানাতকে থামান তাসকিন। ১টি করে চার-ছক্কায় ১৫ বলে ২০ রান করেন জানাত। শেষ ওভারের পঞ্চম বলে ছক্কা মারেন অধিনায়ক রশিদ খান। শেষ পর্যন্ত ১৭ ওভারে ৭ উইকেটে ১১৬ রান করে আফগানিস্তান। রশিদ ৩ বলে অপরাজিত ৬ ও মুজিব ১ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের তাসকিন ৩৩ রানে ৩টি, সাকিব ১৫ ও মুস্তাফিজ ৩০ রানে ২টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২২:১৬:৫২   ১০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
ফাইনালে ওঠার লড়াইয়ে সন্ধ্যায় পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ
বিশ্বকাপ বাছাইয়ের জন্য শক্তিশালী দল ঘোষণা ব্রাজিলের
কানপুরে ভারতীয় সমর্থকদের হামলায় হাসপাতালে বাংলাদেশি দর্শক
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা
অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান
বড় জয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল
ভেনেজুয়েলা ম্যাচের আগে নতুন জটিলতায় আর্জেন্টিনা
আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা
১৪ গোলের ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ