সরকারি প্রতিষ্ঠান কমিটি’র ১৮তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরকারি প্রতিষ্ঠান কমিটি’র ১৮তম বৈঠক
মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩



সরকারি প্রতিষ্ঠান কমিটি’র ১৮তম বৈঠক

ঢাকা, ১৮ জুলাই, ২০২৩ : একাদশ জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটি’র ১৮তম বৈঠক আজ কমিটির সভাপতি আ, স, ম, ফিরোজ এমপি এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম, মুহিবুর রহমান মানিক বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র গণমুখী কার্যক্রম; ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র বিগত ১০(দশ) বছরের অনিষ্পন্ন অডিট রিপোর্ট বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া, সরকারী প্রতিষ্ঠান কমিটির ৯ম ও ১৪তম বৈঠকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র বিষয়ে গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন/অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি টিসিবি কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিত করতে অর্থ সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ও অডিটর জেনারেলের দপ্তরের সমন্বয়ে আলোচনার মাধ্যমে দ্রততর সময়ে অডিট আপত্তিসমূহ নিষ্পত্তি করার সুপারিশ করেন।

বৈঠকে টিসিবি পণ্য আমদানিকারক প্রতিষ্ঠানসমূহ হতে একটি নির্দিষ্ট পরিমান পণ্য সরাসরি গুদামজাতকরণ করা এবং পণ্যসমূহের গুণগতমান পরীক্ষা করে সরবরাহ করার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

টিসিবির ডিজিটাল কার্ড বিতরণ এবং ডিলার নিয়োগ ও বাতিলের ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা এবং পণ্য সরবরাহের পূর্বে সকলকে অবহিত করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে জনবলের ঘাটতি পূরণে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান এবং গোডাউন সমস্যা নিরসনে বিজেএমসি এর অব্যবহৃত গুদাম ভাড়া নিয়ে কার্যক্রম পরিচালনার সুপারিশ করা হয়।

বৈঠকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান টিসিবি’র গণমুখী কার্যক্রম সম্বলিত একটি উপস্থাপনা পরিবেশন করেন। এতে কমিটি সন্তোষ প্রকাশ করেন এবং টিসিবি কার্যক্রমকে আরও গণমুখী করে তোলার আহবান জানান।

বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান, বাণিজ্যিক অডিট অধিদপ্তরের চেয়ারম্যান, বিভিন্ন সংস্থাপ্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:১১:২৭   ১০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


চিকিৎসক সংকট বলে হুইল চেয়ারে বসেই রোগীদের স্বাস্থ্য সেবা দিচ্ছেন ডাঃ শান্তা
অন্তর্বর্তী সরকারের প্রশাসনে সর্ষের ভূত আছে : সেলিমা রহমান
আদালতে যা বললেন সাবেক ডিসি মশিউর
পুলিশ নয়, মামলা করছে জনগণ: স্বরাষ্ট্র উপদেষ্টা
সংকট ও সংঘাত বৃদ্ধির প্রেক্ষাপটে জাতিসংঘমুখী বিশ্বনেতৃবৃন্দ
নোয়াখালীতে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধের দাবিতে মানববন্ধন
কারাগার থেকে পালিয়ে যাওয়া ফাঁসির আসামি ধামরাইয়ে গ্রেপ্তার
ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে আটক
বন্যা দুর্গতদের জন্য ২০ কোটির বেশি ত্রাণ সংগ্রহ বিএনপির
কন্যা রাহাকে নিয়ে অশান্তি কেন আলিয়া-রণবীরের সংসারে?

News 2 Narayanganj News Archive

আর্কাইভ