বাংলাদেশের উন্নয়নে ব্রিটিশ-বাংলাদেশী কমিউনিটিকে সম্পৃক্ত করার আহবান

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশের উন্নয়নে ব্রিটিশ-বাংলাদেশী কমিউনিটিকে সম্পৃক্ত করার আহবান
শুক্রবার, ২১ জুলাই ২০২৩



বাংলাদেশের উন্নয়নে ব্রিটিশ-বাংলাদেশী কমিউনিটিকে সম্পৃক্ত করার আহবান

বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় ব্রিটিশ-বাংলাদেশী কমিউনিটিকে সম্পৃক্ত করার প্রয়োজনীয়তা নিয়ে লন্ডনে আয়োজিত এক সংলাপে বক্তারা বাংলাদেশের উন্নয়নে ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটিকে সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছেন।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহষ্পতিবার রেডব্রিজ সেন্ট্রাল লাইব্রেরিতে ব্যতিক্রমী এই সংলাপ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান। ইলফোর্ড টাউন কাউন্সিলর ও রেডব্রিজ লেবার গ্রুপের চেয়ার সায়মা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে স্বাগত বক্তব্য রাখেন সেন্টার ফর বাংলাদেশ স্টাডিজের পরিচালক ব্যারিস্টার প্রশন্ত ভূষণ বড়ুয়া। যুক্তরাজ্যে বেড়ে ওঠা বাংলাদেশি বংশোদ্ভূত দ্বিতীয় ও তৃতীয় প্রজন্মের তরুণদের প্রশ্ন এবং বাংলাদেশ ভাবনা দিয়ে শুরু হওয়া এই সংলাপে আরো অংশ নেন বিভিন্ন সেক্টরে অসামান্য অবদান রাখা পেশাজীবী ও কমিউনিটি ব্যক্তিবর্গ।
প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান তার বক্তব্যে বলেন, ডায়াস্পোরা কমিউনিটি বা প্রবাসী বাংলাদেশীদের সাথে সরকারের নীতিনির্ধারকদের এ ধরনের সংলাপ বা চিন্তার আদান-প্রদান অত্যন্ত জরুরি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রবাস-বান্ধব নীতিসহ বাংলাদেশের সামগ্রিক অগ্রযাত্রার চিত্র তুলে ধরে তিনি বলেন, ঐতিহাসিকভাবে ব্রিটিশ-বাংলাদেশী কমিউনিটি আমাদের সব ধরনের সংকটে ধনাত্মক অবদান রেখে এসেছে। প্রবাসীদের যৌক্তিক দাবি-দাওয়া পূরণসহ তাদের দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারলে বাংলাদেশের উন্নয়ন বেগবান হবে বলেও উল্লেখ করেন তিনি।
অন্যদিকে বিনিয়োগ, শিক্ষা-গবেষণা এবং সাংষ্কৃতিক আদান-প্রদানের মধ্য দিয়ে তরুণ প্রজন্মের ব্রিটিশ-বাংলাদেশিদের শেকড়ের সাথে সমৃক্ত করার অনুকূল পরিবেশ সরকারকেই সৃষ্টি করতে হবে বলে অভিমত ব্যক্ত করেন অংশগ্রহণকারীরা।

বাংলাদেশ সময়: ১৯:১৪:৪৯   ৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আমরা ভোটের মাধ্যমে সরকার নির্বাচন করতে চাই : মির্জা ফখরুল
অর্পিত দায়িত্ব যথার্থভাবে প্রতিপালনের রোড ম্যাপ অন্তর্বর্তী সরকারকেই নির্দিষ্ট করতে হবে: তারেক রহমান
ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
উৎপাদন খরচ কমিয়ে সাশ্রয়ীমূল্যে ডিম ও মাংস ভোক্তার কাছে পৌঁছাতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা
দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছেন শেখ হাসিনা
লালমনিরহাটে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত
ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানি সম্পদ ও পরিবেশ উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ