একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩২তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩২তম বৈঠক
মঙ্গলবার, ২৫ জুলাই ২০২৩



একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩২তম বৈঠক

ঢাকা, ২৫ জুলাই, ২০২৩ : একাদশ জাতীয় সংসদের ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩২তম বৈঠক আজ কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, নাজমুল হাসান, জুয়েল আরেং, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশগ্রহণ করেন।

সভাপতির আমন্ত্রণে বিএপিপিডি (বাংলাদেশ এসোসিয়েশন অফ পার্লামেন্টারিয়ান অন পপুলেশন এ্যান্ড ডেভেলপমেন্ট) এর যুব উন্নয়ন জনসংখ্যার বহুমাত্রিকতা বিষয়ক সাব-কমিটি, বাল্যবিবাহ প্রতিরোধ ও জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধ বিষয়ক সাব-কমিটি এবং মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা বিষয়ক সাব-কমিটির সদস্য নাহিম রাজ্জাক, ফখরুল ইমাম, সৈয়দা রুবিনা আক্তার, উম্মে কুলসুম স্মৃতি, অদিবা আনজুম মিতা, উম্মে ফাতেমা নাজমা বেগম, মোছা: শামীমা আক্তার খানম আলোচনায় অংশ গ্রহণ করেন।

বৈঠকে জাতীয় যুবনীতির আলোকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি এবং জনমিতির বোনাস (ডেমোগ্রাফিক ডিভিডেন্ড) অর্জনের লক্ষ্যে জাতীয় যুবনীতি-২০১৭ পর্যালোচনা শীর্ষক বিএপিপিডি (বাংলাদেশ এসোসিয়েশন অফ পার্লামেন্টারিয়ান অন পপুলেশন এ্যান্ড ডেভেলপমেন্ট) এর যুব উন্নয়ন জনসংখ্যার বহুমাত্রিকতা বিষয়ক সাব-কমিটির সাথে যৌথ আলোচনা হয়। এছাড়া, বিগত ৩১তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

বৈঠকে আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে জাতীয় নীতিনির্ধারণী পরিচালক সভা আয়োজন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

জাতীয় যুবনীতি-২০১৭ দ্রুত হালনাগাদ করা এবং উক্ত কমিটিতে অভিজ্ঞ মতামত প্রদানের জন্য বিএপিপিডি (বাংলাদেশ এসোসিয়েশন অফ পার্লামেন্টারিয়ান অন পপুলেশন এ্যান্ড ডেভেলপমেন্ট) এর সদস্যগণকে অন্তর্ভূক্ত করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে যুবসমাজকে মাদক হতে দূরে রাখতে অবসর সময়ে বিনোদনমূলক কর্মকান্ডে অংশগ্রহণে উৎসাহিত করতে একটি প্রকল্প গ্রহণ করার সুপারিশ করা হয়।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ও অতিরিক্ত সচিব, যুব ও ক্রীড়া অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:০১:৩২   ৯৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
আমরা ভোটের মাধ্যমে সরকার নির্বাচন করতে চাই : মির্জা ফখরুল
অর্পিত দায়িত্ব যথার্থভাবে প্রতিপালনের রোড ম্যাপ অন্তর্বর্তী সরকারকেই নির্দিষ্ট করতে হবে: তারেক রহমান
ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
উৎপাদন খরচ কমিয়ে সাশ্রয়ীমূল্যে ডিম ও মাংস ভোক্তার কাছে পৌঁছাতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা
দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছেন শেখ হাসিনা
লালমনিরহাটে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত
ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানি সম্পদ ও পরিবেশ উপদেষ্টা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ