গোপালগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর ১২৮ ব্যক্তি পেলেন আর্থিক অনুদানের চেক

প্রথম পাতা » গোপালগঞ্জ » গোপালগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর ১২৮ ব্যক্তি পেলেন আর্থিক অনুদানের চেক
সোমবার, ৩১ জুলাই ২০২৩



গোপালগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর ১২৮ ব্যক্তি পেলেন আর্থিক অনুদানের চেক

গোপালগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর ১২৮ ব্যক্তি পেয়েছেন সমাজকল্যাণ পরিষদের আর্থিক অনুদানের ৪ লাখ ৬১ হাজার টাকার চেক।
আজ সোমবার সকাল ৯ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি জেলা প্রশাসক কাজী মহাবুল আলম প্রান্তিক জনগোষ্ঠীর নারী পুরুষ ও শিশুদের হাতে অনুদানের চেক তুলে দেন।
সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ জুলফিকার আলী বক্তব্য রাখেন।
এ সময় গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুর রহমান, সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ শহর সমাজ সেবা কার্যালয়ের সমাজসেবা কর্মকর্তা ফারহানা নাসরিনসহ জেলা প্রশাসন ও গোপালগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হারুন অর রশীদ বলেন, জেলা সমাজ কল্যাণ পরিষদের পক্ষ থেকে প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা, শিক্ষা ও আর্থিক সহায়তার অনুদান হিসেবে ১২৮ ব্যক্তিকে ৪ লাখ ৬১ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। এরমধ্যে ৭৭ জন রোগীকে ৩ লাখ ৮ হাজার টাকার অনুদান ও ৫১ জনকে শিক্ষা ও আর্থিক সহায়তার ১ লাখ৫৩ হাজার টাকার অনুদানের চেক প্রদান করা হয়েছে।
ওই কর্মকর্তা আরো জানান ৩১ জুলাই পর্যন্ত জেলা সমাজ কল্যাণ পরিষদ থেকে গোপালগঞ্জ জেলার ৫ উপজেলার প্রান্তিক জনগোষ্ঠীর ১ হাজার ২১৮ জনকে ৪২ লাখ ৬৩ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
এ টাকা প্রান্তিক জনগোষ্ঠীর মানুষ চিকিৎসা, শিক্ষা ও অন্যান্য কাজে ব্যয় করে উপকৃত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনগোষ্ঠীর জন্য এ আর্থিক অনুদানের ব্যবস্থা করেছেন। এ কারণে প্রান্তিক জনগোষ্ঠী এ টাকা পেয়ে উপকৃত হচ্ছেন বলে জানান ওই কর্মকর্তা।
প্রান্তিক জনগোষ্ঠীর গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্র দিঘলিযয়া গ্রামের মিছির আলী (৬২) বলেন, আমি অনুদানের ৪০০০ টাকা পেয়েছি। এ টাকা দিয়ে ৬ মাসের ওষুধ কিনতে পারবো। চিকিৎসা সহায়তার এ টাকা পেয়েআমি খুবই উপকৃত হয়েছি।
এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।
গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের সাবরিনা সুলতানা বলেন, আমি গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। আর্থিক অসুবিধার জন্য বই কিনতে পারছি না। বিষয়টি জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমকে জানালে তিনি আমার বই কিনে দেওয়ার দয়িত্ব নেন। আজ সোমবার আমি শিক্ষা সহায়তার ৩ হাজার টাকার আর্থিক অনুদান পেয়েছি। এ টাকা দিয়ে বই কিনব।
গোপালগঞ্জ সদর উপজেলার বোড়াশী ইউনিয়নের মুজিব বাজারের বাসিন্দা ইঞ্জিল হোসেন মিয়া বলেন, আমার বসত ঘর নরবর হয়ে পড়েছে। আমি জেলা প্রশাসকের সাথে দেখা করে ঘর সংস্কারের জন্য সহায়তা চাই। তিনি দ্রুত আমাকে ৩ হাজার টাকার আর্থিক অনুদান দিয়েছেন ।এ টাকা দিয়ে আমি ঘর সংস্কার করতে পারব। এ সহায়তা করার জন্য আমি জেলা প্রশাসক ও সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১১:৫২:৪৬   ১৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

গোপালগঞ্জ’র আরও খবর


গোপালগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা
গোপালগঞ্জে আহত সেনাসদস্যদের দেখতে যশোর সিএমএইচ এ সেনাবাহিনী প্রধান
শোকাবহ আগস্টের প্রথম দিন: টুঙ্গিপাড়ায় শোকার্ত মানুষের ঢল
গোপালগঞ্জের মুকসুদপুরে সড়ক দুর্ঘটনায় দুইভাই নিহত
জাতির পিতার সমাধিতে বাংলা একাডেমির নতুন মহাপরিচালকের শ্রদ্ধা
গোপালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু
গোপালগঞ্জে ২৩ আনসার ব্যাটালিয়নের উদ্যোগে ১০০ বৃক্ষের চারা বৃক্ষরোপণ
গোপালগঞ্জে ৩৮০ কোটি টাকার পাট উৎপাদনের আশা
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্কাউটে উদ্বুদ্ধ করতে ছাত্রীদের জন্য হলদে পাখির পোশাক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ