স্বপ্নের শিরোপার ছায়ায় বিকেএসপির কিশোর ক্রিকেটাররা

প্রথম পাতা » খেলাধুলা » স্বপ্নের শিরোপার ছায়ায় বিকেএসপির কিশোর ক্রিকেটাররা
মঙ্গলবার, ৮ আগস্ট ২০২৩



স্বপ্নের শিরোপার ছায়ায় বিকেএসপির কিশোর ক্রিকেটাররা

একজন ক্রিকেটারের স্বপ্ন থাকে এমন একটি শিরোপা ছুঁয়ে দেখতে। এই শিরোপার পেছনে ছুঁটে অনেকে পুরো ক্যারিয়ারটাই কাটিয়ে দেন। কেউ সফল হন, কেউ হাতছোঁয়া দূরত্ব থেকে ফিরে আসেন। এবার সেই কাঙ্ক্ষিত স্বপ্নকে কয়েক মুহূর্তের জন্য কাছ থেকে দেখলেন বিকেএসপির কিশোর ক্রিকেটাররা।

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল পৌঁনে ১০টায় মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবারের ওয়ানডে বিশ্বকাপের ট্রফি উন্মুক্ত করা হয়। সেখানে স্বপ্নের শিরোপা দেখতে অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে হাজির হন বিকেএসপির কিশোর ক্রিকেটাররাও।

ক্রিকেটের সর্বোচ্চ এই পুরস্কার যখন কিশোরদের চোখের সামনে, তখন যেন তারা কিছুট স্তম্বিত হয়ে পড়েছিলেন। কেউ নিজেকেই বিশ্বাস করতে পারছিলেন না, আবার কেউ অপলক শুধু চেয়েছিলেন। হয়তো এখান থেকেই কেউ একদিন অর্জন করে নিয়ে আসতে পারেন এই শিরোপা, হয়তো কেউ এখনই প্রতিজ্ঞা করেছেন এটি অর্জনের, এমনটি বললে অত্যুক্তি করা হবে না। কারণ কিশোরদের চোখেমুখে এই শিরোপা অর্জনের দৃঢ় বাণী উচ্চারিত হতে দেখা গেছে। এ দিকে কথা না বলা সোনালী ট্রফিটিও হয়তো এই কিশোরদের মুখপানে চেয়ে আছে।

তবে কিশোরদের এমন স্বপ্নের অগ্রিম সারথি হিসেবে রয়েছেন তামিম ইকবাল-সাকিব আল হাসানরা। ঘরের মাটিতে দেখা এই শিরোপা লাল-সবুজের প্রতিনিধিদের কাঁধে ভর করে যেন বাংলাদেশে ফিরে আসে এমন স্বপ্নই দেখছেন ক্রিকেটপ্রেমী বাঙালিরাও।

প্রসঙ্গত, বাংলাদেশ সফরের অংশ হিসেবে দ্বিতীয় দিনে হোম অব গ্রাউন্ডে নেয়া হয় ওয়ানডে বিশ্বকাপের শিরোপা। তৃতীয় দিনে সাধারণ দর্শকরাও এই ট্রফি দেখার সুযোগ পাবেন। এর আগে প্রথম দিনে বৃষ্টি উপেক্ষা করে সোমবার (৭ আগস্ট) পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নাম্বার পিলারের পাশে ফটোসেশন করা হয়। বাংলাদেশে তিনদিনের সফর শেষে বিশ্বকাপ ট্রফি যাবে কুয়েতে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে ট্রফির এই যাত্রা। এবার সবচেয়ে বেশি ১৮টি দেশে ভ্রমণ করছে বিশ্বকাপের এ ট্রফিটি।

বাংলাদেশ সময়: ১২:০৬:০৩   ১২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


অবসরে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের নায়ক
নিউজিল্যান্ডকে ইনিংস হারের লজ্জা দিয়ে সিরিজ জয় শ্রীলঙ্কার
মেসির গোলে হার এড়াল মায়ামি
টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
ক্রোয়েশিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
ফাইনালে ওঠার লড়াইয়ে সন্ধ্যায় পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ
বিশ্বকাপ বাছাইয়ের জন্য শক্তিশালী দল ঘোষণা ব্রাজিলের
কানপুরে ভারতীয় সমর্থকদের হামলায় হাসপাতালে বাংলাদেশি দর্শক
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লেন জ্যোতিরা
অবসরের ঘোষণা দিলেন সাকিব আল হাসান

News 2 Narayanganj News Archive

আর্কাইভ