৭ সংস্থার সাথে পিএমও’র এপিএ স্বাক্ষর

প্রথম পাতা » ছবি গ্যালারী » ৭ সংস্থার সাথে পিএমও’র এপিএ স্বাক্ষর
শুক্রবার, ১১ আগস্ট ২০২৩



৭ সংস্থার সাথে পিএমও’র এপিএ স্বাক্ষর

প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) একটি কার্যকর, দক্ষ ও গতিশীল প্রশাসনিক ব্যবস্থার অধীনে সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্যে ২০২৩-২৪ অর্থবছরের জন্য এর সাতটি সংস্থার সাথে বার্ষিক কমসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেছে।
আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহউদ্দিনের সভাপতিত্বে এপিএ স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আখতার হোসেন।
পিএমও সচিব প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে সংশ্লিষ্ট বিভাগ/সংস্থার প্রধানদের সাথে এপিএ স্বাক্ষর করেন।
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, নির্বাহী চেয়ারম্যান মো. ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট অথরিটির (এনএসডিএ) সচিব নাসরীন আফরোজ, প্রধানমন্ত্রীর কার্যালযয়ের পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটির (পিপিপিএ) প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মো. মুশফিকুর রহমান, এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর (এনজিওএবি) মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামান এবং আশ্রয়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানও সেখানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটের সকল কর্মকর্তা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া সরকারি কর্মচারীদের দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির পাশাপাশি প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে এপিএ’র ভূমিকাসহ বেশ কয়েকটি বিষয়ের কথা উল্লেখ করেন।
তিনি এপিএ সম্পর্কিত কার্যক্রমে কার্যকর ভূমিকা রাখার জন্য গভর্ন্যান্স ইনোভেশন ইউনিটকে ধন্যবাদ জানান এবং এপিএ স্বাক্ষর অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এপিএ হলো সরকারি কর্মচারীর দক্ষতা ও জবাবদিহিতা বৃদ্ধির মাধ্যমে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছানোর একটি ফলাফল-ভিত্তিক কর্মপরিকল্পনা।

বাংলাদেশ সময়: ২১:৩১:১৩   ১১৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


হেড-শর্টের নৈপুন্যে ইংল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয় অস্ট্রেলিয়ার
গুজব রটিয়ে কারখানায় অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হচ্ছে: বিজিএমইএ
দলবাজ বিচারপতিদের পদত্যাগের দাবিতে আইনজীবীদের আল্টিমেটাম
ঢাকা-বেইজিং সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী সরকার : নাহিদ
বিমসটেক বৈঠক : অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্ব আরোপ
অটোমেটেড সেবা অপচয় ও দুর্নীতি রোধে ভূমিকা রাখছে : অর্থ উপদেষ্টা
যুবরাজ সালমানের সফরে ঢাকা-রিয়াদ সম্পর্ক সুদৃঢ় হবে: পররাষ্ট্র উপদেষ্টা
সরকারি চাকরিতে বয়সসীমা বৃদ্ধির দাবির বিষয়ে কমিটি গঠন
মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আখাউড়ায় হেফাজতের বিক্ষোভ
চট্টগ্রামে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ