বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্ধুপ্রতিম বিভিন্ন দেশের সামরিক উপদেষ্টার শ্রদ্ধা নিবেদন

প্রথম পাতা » ছবি গ্যালারী » বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্ধুপ্রতিম বিভিন্ন দেশের সামরিক উপদেষ্টার শ্রদ্ধা নিবেদন
বুধবার, ১৬ আগস্ট ২০২৩



বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বন্ধুপ্রতিম বিভিন্ন দেশের সামরিক উপদেষ্টার শ্রদ্ধা নিবেদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকসহ বন্ধুপ্রতিম বিভিন্ন দেশের সামরিক উপদেষ্টারা।
প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হকের নেতৃত্বে আজ বুধবার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সামরিক উপদেষ্টারা। এরা হলেন- অস্ট্রেলিয়ার ডিফেন্স অ্যাটাচে লেফটেন্যান্ট কর্নেল জন ডেম্পসি, চীনের ডিফেন্স অ্যাটাচে সিনিয়র কর্নেল ডু জিনশের এবং সহকারী ডিফেন্স অ্যাটাচে কর্নেল কিউ হাইমো, ভারতের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার মনমিত সিং মারওয়াল, সহকারী প্রতিরক্ষা উপদেষ্টা স্কোয়াড্রন লিডার অভুতোষ শর্মা, নেপালের মিলিটারি অ্যাটাচে ব্রিগেডিয়ার জেনারেল রোশন শুমশের রানা, রাশিয়ার সামরিক বিমান ও নৌ-অ্যাটাচে কর্নেল সের্গেই ভিক্টোরোভিচ নাইদেনভ এবং যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত সিনিয়র ডিফেন্স অফিসার ও ডিফেন্স অ্যাটাচে লেফটেন্যান্ট কর্নেল নিকোলাস এনজি।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর মেজর জেনারেল হামিদুল হক বলেন, বাংলাদেশের স্বাধীনতার রূপকার, স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকীতে আমরা শ্রদ্ধা নিবেদন করার জন্য এসেছি। আমার সঙ্গে বাংলাদেশে কর্মরত বিশ্বের বিভিন্ন দেশের মিলিটারি অ্যাটাচে, নেভাল অ্যাটাচে এবং সামরিক অ্যাটাচে যারা আছে, তারা এসেছেন।
তিনি বলেন, বর্তমানে জাতির পিতার প্রতি যে শ্রদ্ধা সারাবিশ্বে রয়েছে, সেটার বহিঃপ্রকাশ ঘটাতেই বিশ্বের বিভিন্ন দেশের সামরিক কর্মকর্তারা আমার সঙ্গে যোগ দিয়েছেন। আমাদের দেশে বিভিন্ন দেশের ডিফেন্স অ্যাটাচে কর্মরত আছেন, তারা আজকে এখানে এসেছেন। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস, বাংলাদেশের অভ্যূদয় সারা বিশ্বের জন্য একটি বিস্ময়। বাংলাদেশ যে দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা অর্জন করেছেন। জাতির পিতা তাঁর দেশে যে সুমহান নেতত্ব দিয়েছেন, সেটার প্রতি সবার যে অসম্ভব শ্রদ্ধা এবং সম্মানবোধ রয়েছে, তারই বহিঃপ্রকাশ ঘটেছে বিভিন্ন দেশের সামরিক উপদেষ্টাদের এখানে ্আসার মাধ্যমে।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ডিজিএফআই প্রধানের নেতৃত্বে বিদেশী এসব ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। তারা বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্মৃতিময় এ বাড়িটির বিভিন্ন প্রান্ত ঘুরে ঘুরে দেখেন। এসময় তারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নির্মমভাবে যে হত্যা করা হয়েছিল, তার ক্ষত চিহ্ন এবং বিভিন্ন চিত্র প্রদর্শনী অত্যন্ত মনোযোগের সঙ্গে পরিদর্শন করেন। এরপর তারা পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

বাংলাদেশ সময়: ১৯:৩৮:২৫   ১৭০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
সাংবাদিকতা আদর্শের পেশা হলেও পত্রিকায় যা প্রকাশ করা হচ্ছে সেটা ব্যবসা: গিয়াসউদ্দিন
মার্কিন যুক্তরাষ্ট্রকে পাট, বস্ত্র এবং জাহাজ শিল্পে বিনিয়োগের আহবান উপদেষ্টার
পরিবেশ রক্ষায় পলিথিন ও একক ব্যবহারযোগ্য প্লাস্টিক বর্জন করতে হবে : ঢাবি’তে পরিবেশ উপদেষ্টা
নেতৃত্বের লক্ষ্য হওয়া উচিৎ সমাজের কল্যাণে নিজেকে উৎসর্গ করা : প্রধান বিচারপতি
বন্যা-দুর্গতদের পাশে দাঁড়াতে নেতা-কর্মীদের প্রতি তারেক রহমানের নির্দেশ
বিদেশী পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজী করণের আশ্বাস দিলেন স্বরাষ্ট্র উপদেষ্টা
বৈষম্যবিরোধী আন্দোলনের ইতিহাসে শেখ বোরহানুদ্দীন কলেজের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে : তথ্য উপদেষ্টা
“ডেঙ্গু প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের বিশেষজ্ঞ কমিটি গঠিত”

News 2 Narayanganj News Archive

আর্কাইভ