বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকান্ডের মূল কুশীলব জিয়াউর রহমান : সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকান্ডের মূল কুশীলব জিয়াউর রহমান : সংস্কৃতি প্রতিমন্ত্রী
শনিবার, ১৯ আগস্ট ২০২৩



বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকান্ডের মূল কুশীলব জিয়াউর রহমান : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, এটা প্রমাণিত সত্য যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকান্ডের মূল কুশীলব জিয়াউর রহমান। হত্যাকান্ডের ৪৮ বছর পরও বঙ্গবন্ধুর খুনিদের নামে শ্লোগান দেয়া বন্ধ হয়নি।
তিনি বলেন, জাতির জন্য এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক, কষ্টদায়ক ও আক্ষেপের বিষয় যে জিয়াউর রহমানের স্ত্রী প্রধানমন্ত্রী হয়েছেন, তার পুত্র লন্ডন থেকে রাষ্ট্র পরিচালনা করতে চায়। এই স্বপ্ন তো জাতির পিতা দেখেননি। বিভিন্ন আন্দোলন-সংগ্রামের মাধ্যমে আত্মত্যাগ, অবর্ণনীয় কষ্ট ও নির্যাতন সহ্য করে বাংলাদেশকে তিনি স্বাধীন করেছেন।
আজ বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে জাদুঘর আয়োজিত ‘আগস্ট হত্যাকান্ড’: বর্তমানের দায়’ শীর্ষক সেমিনার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।
জাতির পিতার হত্যাকারীদের নামে শ্লোগান দেয়া থেকে সন্তানদের নিবৃত্ত করতে অভিভাবকদের প্রতি তিনি আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর খুনির নামে যেন আর রাজনীতি, হরতাল, অবরোধ করা না হয়। স্বাধীনতা বিরোধীরা যেন আর কোনদিন রাষ্ট্র ক্ষমতায় না আসতে পারে, এ বিষয়ে উপস্থিত সবাইকে দীপ্ত শপথ নেওয়ার কথাও উল্লেখ করেন।
বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি সচিব খলিল আহমদ।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা, গবেষক এবং রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদার। স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক মো. কামরুজ্জামান।
সংস্কৃতি সচিব বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার রায়ের বাংলা ও ইংরেজি কপি বাংলা একাডেমির মাধ্যমে প্রকাশের উদ্যোগ নেয়া হবে যাতে নতুন প্রজন্ম এ সম্পর্কে জানতে পারে।

বাংলাদেশ সময়: ২১:৪২:২০   ১৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মমতার উদ্দেশ্যে যা বললেন মিঠুন চক্রবর্তী
থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা
সুনামগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘরে আগুন, একই পরিবারের ৬ জনের মৃত্যু
রানা প্লাজার সোহেল রানার হাইকোর্টে জামিন
দুই দিনের রোমাঞ্চে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল ভারত
পাচার হওয়া অর্থ ফেরাতে বিদেশে দুদকের ৭১ চিঠি
এখনও যোগদান না করা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে
জাল নোট আসল টাকার বান্ডিলে ঢুকিয়ে কৌশলে চালাতেন তারা
লেবাননে স্থল অভিযানে ইসরাইলকে যুক্তরাষ্ট্রের সমর্থন
আদালতের রায়ে চট্টগ্রামের মেয়র বিএনপির শাহাদাত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ