ই-সিগারেট ও তামাক যুব সমাজকে ধ্বংস করছে - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » ই-সিগারেট ও তামাক যুব সমাজকে ধ্বংস করছে - ডেপুটি স্পীকার
রবিবার, ২০ আগস্ট ২০২৩



ই-সিগারেট ও তামাক যুব সমাজকে ধ্বংস করছে - ডেপুটি স্পীকার

ঢাকা, ২০ আগস্ট , ২০২৩ : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, ধুমপান ই-সিগারেটের মাধ্যমেই হোক অথবা বিড়ি ও সিগারেটের মাধ্যমেই হোক, এটি সর্বাবস্থায় মানব দেহের জন্য ক্ষতিকারক। ই-সিগারেট ও তামাক যুব সমাজকে ধ্বংস করছে।

আজ (রবিবার) জাতীয় সংসদ ভবনের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে ই-সিগারেট: মিথ ও বাস্তবতা শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ. ফ. ম. রুহুল হক ভার্চুয়ালি যুক্ত ছিলেন। এছাড়া ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, রানা মোহাম্মদ সোহেল, মোঃ নুরুল ইসলাম তালুকদার এবং আদিবা আনজুম মিতা সংসদ সদস্যগণ গোলটেবিল বৈঠকে অংশগ্রহণ করেন।

ডেপুটি স্পীকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মাঝে দেশকে তামাক ও মাদকমুক্ত করতে চান। এ লক্ষ্য বাস্তবায়নে তামাক ও ধুমপান নিরোধে আইনকে শক্তিশালী করা অত্যন্ত জরুরী। একজন অধুমপায়ী ব্যক্তি যেন ধুমপানরত ব্যক্তিকে তাঁর সামনে ধুমপানে নিষেধ করতে পারেন, অধুমপায়ী ব্যক্তির বাধা দেয়ার এটুকু আইনি ভিত্তি থাকা প্রয়োজন। তামাকবিরোধী আইন সংশোধিত আকারে আসুক তা আমি মনে প্রাণে চাই।

মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন- তরুণ সমাজ কী কী কারণে ই সিগারেট ও ধুমপানে আসক্ত হচ্ছেন, এ জায়গাগুলো চিহ্নিত করতে হবে এবং এর প্রতিকার খুজে বের করতে হবে। তিনি আরও বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে মাদক ও তামাকের ক্ষতিকারক দিকগুলো নিয়ে নিয়মিত আলোচনা করতে হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব, মোঃ সাইদুর রহমান, একাত্তর টিভির সিনিয়র সাংবাদিক সুশান্ত সিনহা এবং শেয়ারবিজের সাংবাদিক মাসুম বিল্লাহসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:০১:৩৭   ২৮৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মমতার উদ্দেশ্যে যা বললেন মিঠুন চক্রবর্তী
থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা
সুনামগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘরে আগুন, একই পরিবারের ৬ জনের মৃত্যু
রানা প্লাজার সোহেল রানার হাইকোর্টে জামিন
দুই দিনের রোমাঞ্চে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল ভারত
পাচার হওয়া অর্থ ফেরাতে বিদেশে দুদকের ৭১ চিঠি
এখনও যোগদান না করা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে
জাল নোট আসল টাকার বান্ডিলে ঢুকিয়ে কৌশলে চালাতেন তারা
লেবাননে স্থল অভিযানে ইসরাইলকে যুক্তরাষ্ট্রের সমর্থন
আদালতের রায়ে চট্টগ্রামের মেয়র বিএনপির শাহাদাত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ