বঙ্গবন্ধু শুধু স্বাধীনতার স্বপ্নই দেখেননি বাস্তবায়নও করেছেন : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বঙ্গবন্ধু শুধু স্বাধীনতার স্বপ্নই দেখেননি বাস্তবায়নও করেছেন : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩



বঙ্গবন্ধু শুধু স্বাধীনতার স্বপ্নই দেখেননি বাস্তবায়নও করেছেন : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু স্বাধীনতার স্বপ্নই দেখেননি, সেই স্বপ্ন বাস্তবায়নও করেছেন। তিনিই আমাদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র দিয়েছেন।
জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) উদ্যোগে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন। তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।
বঙ্গবন্ধু আদর্শ ও চেতনায় দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে আমাদের সকলকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে। তিনি অপশক্তির সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিতে সবার প্রতি আহবান জানান।
গাজীপুরে ব্রি সদর দপ্তরের মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ব্রি’র মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। তিনি তাঁর বক্তব্যে বলেন, শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা বাস্তবায়নে কাজ করতে হবে। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রি’র পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আতাউল্যাহ মন্ডল, বঙ্গবন্ধু পরিষদ গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো. আব্দুল হাদী শামীম। স্বাগত বক্তব্য রাখেন খামার ব্যবস্থাপনা বিভাগের সিএসও এবং প্রধান মো. সিরাজুল ইসলাম। আলোচনায় অংশ নেন ব্রি বিজ্ঞানী সমিতির সভাপতি ড. আমিনা খাতুন, গাজীপুর সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর, মো. জাবেদ আলী জবে, ব্রি কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি মো. রাসেল রানা, ব্রি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আবুল কাশেম, ব্রি শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল মজিদ। আলোচনা সভা সঞ্চালনায় ছিলেন জীব প্রযুক্তি বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা মো. সেন্টু রহমান।
সভায় প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল অন্যান্য অতিথিদের সঙ্গে নিয়ে জাতীয় শোক দিবস সংকলন ২০২৩ “চিরঞ্জীব মুজিব” স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

বাংলাদেশ সময়: ২২:৩৫:১৪   ১১৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ইসরায়েলে একসঙ্গে একশরও বেশি মিসাইল ছুড়েছে ইরান
পাটের ব্যবহার বাড়লে ভালো দাম পাবেন প্রান্তিক পাট চাষীরা
হর্ন বাজানোর অভ্যাস পরিবর্তনে মানুষকে সচেতন করা হবে : পরিবেশ উপদেষ্টা
আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের সমর্থন চেয়েছে ফিলিস্তিন
হাওরে এলাকা ভিত্তিক মাছ রক্ষায় সময় নির্ধারণ করতে হবে : ফরিদা আখতার
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বাংলাদেশ আসছেন শুক্রবার
ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ: অধ্যাপক ইউনূস
সরিষাবাড়ীতে খাদ্য বান্ধব ডিলারকে মারধর করে লক্ষ টাকা ছিনতাই, আহত ৬

News 2 Narayanganj News Archive

আর্কাইভ