৭১ এর পরাজিত শক্তি ও ৭৫ এর খুনীরাই ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল : ইন্দিরা

প্রথম পাতা » ছবি গ্যালারী » ৭১ এর পরাজিত শক্তি ও ৭৫ এর খুনীরাই ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল : ইন্দিরা
বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩



৭১ এর পরাজিত শক্তি ও ৭৫ এর খুনীরাই ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল : ইন্দিরা

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ৭১ এর পরাজিত শক্তি ও ৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকারীরাই ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল।
তিনি বলেন, খুনীদের মূল লক্ষ্য ছিল তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা ও আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করা।
আজ বাংলাদেশ শিশু একাডেমির অডিটোরিয়ামে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় শহীদ আইভি রহমানের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়ার প্রত্যক্ষ সহায়তায় ও নির্দেশে ২১ আগস্টের হামলা হয়। তারা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ধূলিস্যাৎ করে বাংলাদেশকে পুনরায় পাকিস্তানে পরিণত করতে চেয়েছিল। কেননা খালেদা জিয়া ২১ আগস্ট হামলা নিয়ে জাতীয় সংসদে আলোচনা করতে দেননি।
একুশে আগস্টের স্মৃতি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমি তখন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সেদিন আওয়ামী লীগের সন্ত্রাসের বিরুদ্ধে র‌্যালিতে ট্রাকের সিড়ির সামনে দাঁড়িয়ে ছিলাম। আইভি আপাও ছিলো। এর কয়েক সেকেন্ডের মধ্যে গ্রেনেড হামলা শুরু হয়। রক্তে ভেসে যায় বঙ্গবন্ধু এ্যাভিনিউর পিচঢালা রাজপথ।
তিনি বলেন, আইভি রহমান ছিলেন কর্মীবান্ধব ও রাজপথের সাহসী নেত্রী। রাজনীতিতে তার অবদান চিরস্মরণীয়। ২১শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত খুনিদের ফাঁসি অবিলম্বে কার্যকর করতে হবে।
জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়বের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন একই মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, জাতীয় মহিলা সংস্থার পরিচালনা পরিষদের সদস্য ফরিদা রেজা ও পারভীন জামান কল্পনা। স্বাগত বক্তব্য দেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আক্তার।

বাংলাদেশ সময়: ২৩:১৩:২২   ১২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ইসরায়েলে একসঙ্গে একশরও বেশি মিসাইল ছুড়েছে ইরান
পাটের ব্যবহার বাড়লে ভালো দাম পাবেন প্রান্তিক পাট চাষীরা
হর্ন বাজানোর অভ্যাস পরিবর্তনে মানুষকে সচেতন করা হবে : পরিবেশ উপদেষ্টা
আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের সমর্থন চেয়েছে ফিলিস্তিন
হাওরে এলাকা ভিত্তিক মাছ রক্ষায় সময় নির্ধারণ করতে হবে : ফরিদা আখতার
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বাংলাদেশ আসছেন শুক্রবার
ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ: অধ্যাপক ইউনূস
সরিষাবাড়ীতে খাদ্য বান্ধব ডিলারকে মারধর করে লক্ষ টাকা ছিনতাই, আহত ৬

News 2 Narayanganj News Archive

আর্কাইভ