স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা প্রতিষ্ঠান আধুনিকায়ন করেছে সরকার : শ্রম প্রতিমন্ত্রী

প্রথম পাতা » খুলনা » স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা প্রতিষ্ঠান আধুনিকায়ন করেছে সরকার : শ্রম প্রতিমন্ত্রী
বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩



স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষা প্রতিষ্ঠান আধুনিকায়ন করেছে সরকার : শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের যুগোপযোগী, ডিজিটাল এবং আন্তর্জাতিক মানের শিক্ষার পরিবেশ প্রয়োজন। এজন্য সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান আধুনিকায়ন করেছে। এতে করে শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহ বেড়েছে।
আজ বিকেলে খুলনা মহানগরীর গোয়ালখালী মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বেগম মন্নুজান সুফিয়ান বলেন, শিক্ষা অনুরাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের পাশাপাশি শিক্ষার মানকে উন্নত বিশ্বের শিক্ষার স্তরে উন্নিত করার প্রতি জোর দিয়েছে। শেখ হাসিনার সরকারই প্রথম প্রতিবছর জানুয়ারির এক তারিখেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসব করছে। গরীব শিক্ষার্থীরা যাতে সহজে লেখাপড়া করতে পারে এজন্য উপবৃত্তি দিয়ে যাচ্ছে। তথ্যপ্রযুক্তির সুবিধা গ্রাম পর্যন্ত পৌঁছে দিয়েছে।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, সরকার সকল নাগরিকের সুচিকিৎসা নিশ্চিতে সরকারি হাসপাতালগুলোতে সেবার মান উন্নত করেছে। বিনামূল্যে ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমির দলিলসহ গৃহ প্রদান করা হচ্ছে। অসহায় মানুষের সহায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী বাংলাদেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। প্রতিমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে যার যার অবস্থান থেকে সমাজের সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৯৫ লাখ টাকা ব্যয়ে একতলা ভবনটি নির্মাণ করেছে। পর্যায়ক্রমে এই ভবনটি ছয়তলা পর্যন্ত বর্ধিত করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।
গোয়ালখালী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি এস এম খসরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী গৌতম সরকার এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ হাসিনা পারভীন প্রমুখ বক্তৃতা করেন। এসময় খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না উপস্থিত ছিলেন।
পরে প্রতিমন্ত্রী দৌলতপুর নতুন রাস্তার মোড়ে আওয়ামী লীগের কার্যালয়ে খুলনা মহানগর আওয়ামী লীগের ৬ নম্বর ওয়ার্ড আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিলে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ২৩:১৭:৫৪   ১৪৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খুলনা’র আরও খবর


ভারতে আত্মীয়ের বাড়িতে যাওয়ার সময় আটক ৩
অর্পিত দায়িত্ব যথার্থভাবে প্রতিপালনের রোড ম্যাপ অন্তর্বর্তী সরকারকেই নির্দিষ্ট করতে হবে: তারেক রহমান
বেপরোয়া গতিতে চেকপোস্টের গেট ভেঙে বাংলাদেশে ঢুকে পড়া মদ্যপ ২ ভারতীয় আটক
হাসিনাকে ক্ষমা করার কোনো সুযোগ নেই : মনা
মোংলায় যৌথবাহিনীর অভিযানে অস্ত্র-গুলিসহ যুবলীগ নেতা আটক
মেহেরপুরে ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার
মহেশপুর সীমান্তে ৩ রোহিঙ্গা নারীসহ ১৭ জন আটক
যশোরে পানিবন্দি মানুষের মাঝে বিএনপির খাবার বিতরণ
নড়াইলে বিএনপি’র শান্তি সমাবেশ
মেহেরপুরে আড়াই কেজি স্বর্ণসহ আটক দুই

News 2 Narayanganj News Archive

আর্কাইভ