নাটোরের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস আর নেই

প্রথম পাতা » ছবি গ্যালারী » নাটোরের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস আর নেই
বুধবার, ৩০ আগস্ট ২০২৩



নাটোরের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস আর নেই

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস মারা গেছেন। তিনি বুধবার (৩০ আগস্ট) সকাল ৭টা ২২ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

তার ব্যক্তিগত সহকারী ইব্রাহীম বিষয়টি নিশ্চিত করে জানান, শ্বাসকষ্টজনিত কারণে সাংসদ আব্দুল কুদ্দুসকে শনিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়। পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউতে) নেওয়া হয়। শনিবার রাত থেকে সেখানেই রাখা হয়েছিল তাকে। সেখানেই আজ সকালে তার মৃত্যু হয়।

জানা যায়, চলতি বছর পরিবারসহ দ্বিতীয়বারের মতো পবিত্র হজ পালন করে সম্প্রতি দেশে ফেরেন তিনি। আগস্ট মাসজুড়ে প্রতিদিনই একাধিক কর্মসূচিতে অংশ নিয়ে শারীরিকভাবে ক্লান্ত ছিলেন তিনি। তাছাড়া তিনি দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। তিনি নিয়মিত থাইল্যান্ডে চিকিৎসা নিচ্ছিলেন।

৭৭ বছর বয়সী আব্দুল কুদ্দুস পঞ্চম, সপ্তম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সপ্তম সংসদে তিনি মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী কলেজের নির্বাচিত ভিপি ছিলেন এবং বৃহত্তর রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকত্তোর ডিগ্রি অর্জনকারী আব্দুল কুদ্দুস মুক্তিযুদ্ধকালীন ভারতে ট্রেনিং নিয়ে মুজিব বাহিনীর আঞ্চলিক কমান্ডার ও সংগঠকের ভূমিকা পালন করেন।

বাংলাদেশ সময়: ১৬:৩০:৫০   ৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিটির বড় জয়, পিএসজিকে হারাল আর্সেনাল
‘দেবী’ অবতারে চমকে দিলেন বিদ্যা সিনহা মীম
আপিলে জেতায় বাতিল ব্রুনোর লাল কার্ড, উঠে গেল নিষেধাজ্ঞা
‘ক্ষমতার কিছুই দেখাইনি, সংঘাতে জড়াতে আসবেন না’
অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর চান ৫৩ শতাংশ ভোটার: জরিপ
গার্মেন্টকর্মী হত্যায় রিমান্ডে সালাম মুর্শেদী
বাংলাদেশে সামুদ্রিক মাছ প্রক্রিয়াকরণে বিনিয়োগে আগ্রহী চীন
হিজবুল্লাহর অতর্কিত হামলা, ২ ইসরায়েলি সেনা নিহত, আহত ১৮
কলকাতার পার্কে আড্ডা দিচ্ছেন কামালসহ আওয়ামী লীগ নেতারা, ক্যামেরায় ধরা!
হারুন (আ.) যেভাবে নবী হয়েছিলেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ