খুলছে বান্দরবান-থানচি সড়ক, খুশি পর্যটকরা

প্রথম পাতা » চট্টগ্রাম » খুলছে বান্দরবান-থানচি সড়ক, খুশি পর্যটকরা
বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর ২০২৩



খুলছে বান্দরবান-থানচি সড়ক, খুশি পর্যটকরা

এক মাস পর অবশেষে খুলে দেয়া হয়েছে বান্দরবান-থানচি সড়ক। গত ৭ আগস্ট অতিবৃষ্টি, বন্যা ও পাহাড় ধসের কারণে বান্দরবান-থানচি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুর থেকে এ সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

এদিকে এ খবরে খুশি পর্যটকরা। বান্দরবান ভ্রমনে গিয়ে থানচি যেতে পারবেন বলে খুশি তারা। ঢাকা থেকে বান্দরবানে ঘুরতে আসা সবুজ বলেন, খুব ভাল লাগছে। এতদিন রুমা, থানচি সড়ক বন্ধ ছিল। এবার খুলে দেয়া হচ্ছে। থানচি ভ্রমনে যেতে পারবো। খুব ভাল লাগছে।

আরেক পর্যটক বিশ্ব বিদ্যালয়ের ছাত্র নাবিল বলেন, এটা আমাদের জন্য একটা ভাল সংবাদ। চিম্বুক-নীলগিরি সড়কের মাঝামাঝি পাতুই পাড়া-পোড়া বাংলা এলাকায় সড়কটি ঠিক হলে খুব ভাল হতো। আশা করছি শিগগিরই তা ঠিক হয়ে যাবে।

এ সড়কে যান চলাচলের খবর বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের আওতায় ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (২০ ইসিবি) ওয়ারেন্ট অফিসার রাহুল হাসান পার্থ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ সড়কের পাতুই পাড়া পোড়া বাংলা এলাকায় অতিবৃষ্টির কারণে সড়ক ধসে গিয়ে গত মাসের ৭ আগস্ট থেকে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পরে ধসে যাওয়া জায়গায় পাহাড় কেটে বিকল্প সড়ক তৈরি করে ব্রিক সলিংয়ের কাজ শেষ করে গাড়ি চলাচলের জন্য বুধবার সড়কটি খুলে দেওয়া হয়েছে।

তিনি বলেন, এখন অনায়াসে যে কেউ থানচি ভ্রমণে যেতে পারবেন। বান্দরবান-রুমা সড়কও কয়েকদিনের মধ্যে স্বাভাবিক হবে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল মনসুর বলেন, আজ (বুধবার) থেকে থানচি সড়কে জিপ, চাদের গাড়ি চলাচল করছে। বাস চলাচলও শিগগির শুরু হবে।

বান্দরবান-থানচি বাস স্টেশনের লাইন ম্যানেজার মো. সাহাব উদ্দিন বলেন, থানচি সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে । কাল (বৃহস্পতিবার) থেকে বাস ছাড়ার চিন্তা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত মাসের প্রথম সপ্তাহ থেকে অতিবৃষ্টির কারণে বান্দরবান-রুমা-থানচি সড়কের বিভিন্ন স্থানে পাহাড় ধসে ও সড়ক ভেঙে গিয়ে বান্দরবান-থানচি ও চিম্বুক-নীলগিরি সড়কের মাঝামাঝি পাতুই পাড়া-পোড়া বাংলা এলাকায় প্রায় ১০০ মিটার সড়ক ধসে যায়।

বাংলাদেশ সময়: ১১:২৭:২৭   ৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


ইসলামের সৌন্দর্য তুলে ধরার সুযোগ এসেছে : চরমোনাই পীর
আদালতের রায়ে চট্টগ্রামের মেয়র বিএনপির শাহাদাত
চট্টগ্রামে থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার
চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত
ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা আটক
ফিরল ৮৫ বাংলাদেশি, মিয়ানমার যাচ্ছেন আশ্রিত ১২৩ জন
টেকনাফে বিদেশি অস্ত্র-গুলিসহ পাচারকারী আটক
ভারতে পালানোর সময় সাবেক এমপি বাহারের সহযোগীসহ দুইজন আটক
ফেনীতে বিজিবির অভিযানে ১ কোটি ৬২ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ
লেফটেন্যান্ট তানজিমের আত্মত্যাগ সেনাবাহিনী শ্রদ্ধাভরে স্মরণ করবে : সেনা প্রধান

News 2 Narayanganj News Archive

আর্কাইভ