বাংলাদেশের বদলে যাওয়ার গল্প বিশ্বের মানুষ শুনতে চায়

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশের বদলে যাওয়ার গল্প বিশ্বের মানুষ শুনতে চায়
শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩



বাংলাদেশের বদলে যাওয়ার গল্প বিশ্বের মানুষ শুনতে চায়

বাংলাদেশের বদলে যাওয়ার গল্প বিশ্বের মানুষ শুনতে চায় বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে আয়োজিত জাতীয় শিশু, কিশোর ও যুব কল্যাণ সংগঠন চাঁদের হাটের ৫০ বছর পূর্তি ও ৬ষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নৌপ্রতিমন্ত্রী বলেন, আজকের যে বাংলাদেশ, এটি এমন ছিল না। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশ আলোর মুখ দেখেনি। আজকে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা বাংলাদেশ, সরকার, রাষ্ট্র ধারণ করছে বলেই বাংলাদেশ বিশ্বের বিস্ময়ে পরিণত হয়েছে। যখন তারা শোনে এই ছোট আয়তনের দেশে ১৬ কোটি মানুষ বসবাস করে, তখন তারা অনেকে ভয় পেয়ে যায়, আতঙ্কিত হয়ে যায়।

তিনি আরও বলেন, দুইদিন আগে কৃষিবিদদের সঙ্গে একটি জায়গায় ছিলাম। তারা বলছে, একটি সময় আমাদের কোনো সম্মান ছিল না। কারণ বাংলাদেশ অভাব-অনটনের দেশ ছিল। আমরা কোনো সম্মান পেতাম না। আজকে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আমরা পৃথিবীর যেখানেই যাচ্ছি সম্মানিত হচ্ছি। আমাদের জিজ্ঞেস করছে, ১৬-১৭ কোটি মানুষের খাদ্যের নিরাপত্তা কীভাবে দিচ্ছি? কীভাবে এইটুক জমির মধ্যে এত ফসল উৎপাদন করা হচ্ছে? তারা শেখতে ও জানতে চায়।

তিনি আরও বলেন, এই যে বাংলাদেশ বদলে গেছে, এই বদলে যাওয়া বাংলাদেশের খবর কয়জন রাখে? কয়জন আমার কৃষক, কৃষিবিদদের সঙ্গে কথা বলে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গত ৫০ বছর ধরে চাঁদের হাট দেশ ও মানবতার জন্য কাজ করছে। হয়তো অনেক ওঠা-নামা আছে, অনেক সংকট ছিল। কিন্তু সংকটের মধ্যেও চাঁদের হাট ডুবে যায়নি। চাঁদের হাট সমগ্র বাংলাদেশকে অনুপ্রাণিত করবে, উৎসাহিত করবে এটাই তাদের কাছে প্রত্যাশা।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলার ফুটবল দল যখন গঠন করা হয়েছিল, তখন এর পিছে কিছু সংগঠকের ভূমিকা ছিল। আজকের বাংলাদেশে সেই সংগঠকদের আমরা খুঁজে পাচ্ছি না। এটা আমাদের সবচেয়ে বড় দুর্বলতা।

চাঁদের হাঁটের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াহিয়া সোহেলের সভাপতিত্বে ও সংগঠনের সম্মেলন প্রস্তুতি পরিষদের সদস্য সচিব মুফদি আহমেদের সঞ্চালনায় দিনব্যাপী এই সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনে জাতীয় প্রেসিডিয়াম চেয়ারম্যান মোহাম্মদ জাকারিয়া পিন্টু, উপদেষ্টা দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, সাধারণ সম্পাদক শামীম পারভেজ, সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক জামিউর রহমান লেমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬:৪০:৪৯   ১০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রোববার মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা
মদ্যপান অবস্থায় ১২ যুবককে আটক করল সেনাবাহিনী
বিরল সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় আটক ২
ইজ্জতের চূড়ান্ত সীমায় শহীদদের রাখতে চাই: জামায়াত আমির
ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী
দীর্ঘ সতের বছর পর বিএনপি নেতা বাবু হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
দিল্লিতে নার্সিং হোমে ঢুকে ডাক্তারকে গুলি করে হত্যা
শীতের আগাম সবজির লাগামহীন বাজার
এবার পরমাণু অস্ত্র ব্যবহারের হুমকি কিমের
ইতিহাসের এই দিনে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ